Main Menu

যারা একটা মিছিল করতে পারে না, তাদের মুখে আন্দোলনের কথা মানায় না

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, যারা নিজেদের নেত্রীর জন্য একটা কার্যকরী মিছিল করতে পারে না, তাদের মুখে আন্দোলনের কথা মানায় না।

শুক্রবার (২৪ সেপ্টেম্বর) আওয়ামী লীগ চাঁপাইনবাবগঞ্জ পৌর শাখার ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত হয়ে এ কথা বলেন তিনি।

বিএনপির সিরিজ বৈঠককে সিরিজ ষড়যন্ত্রের অংশ উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, বিএনপি নির্বাচনকে ভয় পায়। কারণ, জনগণ তাদের থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। তাই নির্বাচন নিয়ে বিএনপি অপপ্রচার চালাচ্ছে।

তিনি বলেন, বিএনপির হাতে দেশের গণতন্ত্র নিরাপদ নয়। তারা দেশের জন্য রাজনীতি করে না, তারা রাজনীতি করে লুটপাটের জন্য। এখন দেশের মানুষ ভালো আছে বলেই বিএনপি ভালো নেই।

‘শেখ হাসিনার লক্ষ্য এ দেশের মানুষের ভাগ্য উন্নয়ন আর বিএনপির লক্ষ্য নিজেদের পকেটের উন্নয়ন’ বলে মন্তব্য করেন ওবায়দুল কাদের। পাশে থেকে জনগণের জন্য কাজ করতে দলের নেতাকর্মীদের প্রতি আহ্বান জানিয়ে ওবায়দুল কাদের বলেন, নিজের অবস্থান ভারী করার জন্য নিজের লোকদের কমিটিতে রাখা যাবে না।

দলের দুঃসময়ের ত্যাগী কর্মীদের কমিটিতে সুযোগ করে দিতে নেতৃবৃন্দের প্রতি আহ্বান জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, যাদের মানুষ পছন্দ করে তাদেরকেই নেতা বানাতে হবে, নিজের পছন্দের কাউকে নয়। যেসব জনপ্রতিনিধিরা অপকর্ম, মাদক, সন্ত্রাসের সাথে জড়িত তাদের আগামীতে কোনো পর্যায়ের নির্বাচনে দল থেকে মনোনয়ন দেওয়া হবে না।

ওবায়দুল কাদের বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা এক এক করে দেশে পদ্মাসেতু, মেট্রোরেল, এলিভেটেড এক্সপ্রেসওয়ে, কর্ণফুলী টানেল, একাধিক আন্ডারপাস, চারলেন, আটলেনের মহা সড়ক, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেওয়ায় বিএনপির গায়ে জ্বালা ধরেছে। বিএনপি নেতাদের এতসব উন্নয়ন সহ্য হয় না বলে তারা প্রলাপ বকছে।

তিনি বলেন, বিএনপির সেই অন্ধকার যুগ পেরিয়ে আজকে বাংলাদেশে শান্তির সুবাতাস বইছে, এটাই বিএনপির গাত্রদাহের কারণ।