Main Menu

বিএনপির আন্দোলনে আমরা ভয় পাই না : কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী ড. মো. আব্দুর রাজ্জাক বলেছেন, বিএনপি যতই আন্দোলন সংগ্রাম করুক আগামী জাতীয় সংসদ নির্বাচন সাংবিধানিক সরকারের অধীনেই হবে। কোনো তত্ত্বাবধায়ক সরকার বা অন্য কোনো উপায়ে নির্বাচন হবে না।

শনিবার (১৮ সেপ্টেম্বর) দুপুরে টাঙ্গাইল সার্কিট হাউসে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

কৃষিমন্ত্রী বলেন, আগামী নির্বাচনকে কেন্দ্র করে বিএনপি আবারও হুমকি দিচ্ছে। ২০০১ থেকে ২০০৬ সাল পর্যন্ত তাদের অপশাসন, দুঃশাসন, সন্ত্রাস, জঙ্গি শাসন এবং সন্ত্রাসী কর্মকাণ্ডের কারণে তাদের পায়ের তলায় মাটি নেই। তাদের সঙ্গে জনগণ নেই, তাদের আন্দোলনে কেউ সাড়া দেয় না। আমরা তাদের আন্দোলনে ভয় পাই না। রাজনৈতিকভাবে তাদের আন্দোলন সংগ্রাম প্রতিহত করার সক্ষমতা আওয়ামী লীগের রয়েছে। নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা বাহিনীকে সহায়তা করে নির্বাচনের পরিবেশ তৈরি করে দেওয়া রাজনৈতিকভাবে আওয়ামী লীগের দায়িত্ব।

চন্দ্রিমা উদ্যানে জিয়াউর রহমানের লাশ থাকা প্রসঙ্গে তিনি বলেন, বিএনপির একাধিক নেতা ও সাবেক রাষ্ট্রপতি হুসেইন মোহাম্মদ এরশাদ বলেছেন, সেদিন চন্দ্রিমা উদ্যানে যে লাশটি এসেছিল তার গায়ে সেনাবাহিনীর পোশাক পরা ছিল। সেখানে কোনো কফিন ছিল না এবং কাফনের কাপড় পরা কোনো লাশও দেখা যায়নি। এটি নিয়ে অনেক ভুল বোঝাবুঝি রয়েছে। সত্য একদিন উন্মোচিত হবে।

এ সময় টাঙ্গাইল-৫ (সদর) আসনের সংসদ সদস্য ছানোয়ার হোসেন, টাঙ্গাইল-৮ (বাসাইল-সখীপুর) আসনের সংসদ সদস্য অ্যাডভোকেট জোয়াহেরুল ইসলাম জোয়াহের, টাঙ্গাইল-২ (গোপালপুর-ভূঞাপুর) আসনের সংসদ সদস্য তানভীর হাসান ছোট মনি, জেলা প্রশাসক ড. মো. আতাউল গনি, পুলিশ সুপার সঞ্জিত কুমার রায়, টাঙ্গাইল পৌরসভার মেয়র এসএম সিরাজুল হক আলমগীর প্রমুখ উপস্থিত ছিলেন।

পরে কৃষিমন্ত্রী টাঙ্গাইল শহরের পৌর উদ্যানে শ্রমিক নেতা আব্দুস সবুর খান বীর বিক্রমের স্মরণ সভায় যোগ দেন।