Main Menu

বাতিল হয়নি সিরিজ, ইংল্যান্ড আসবে দেড় বছর পর

একদিন আগেই সফর স্থগিতের খবর পাওয়া গিয়েছিল। জানা গিয়েছিল, আগামী সেপ্টেম্বরে বাংলাদেশে আসবে না ইংল্যান্ড। তিন টি-টোয়েন্টি ও তিন ওয়ানডের সেই সফর অনির্দিষ্টকালের জন্য স্থগিত হওয়ার খবর প্রকাশ করে ক্রিকেটবিষয়ক ওয়েবসাইট ইএসপিএন-ক্রিকইনফো। তবে একদিন পরই মঙ্গলবার জানা গেল নতুন সূচি।

মঙ্গলবার এক আনুষ্ঠানিক বিবৃতিতে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি) জানাল-দুই দেশের ক্রিকেট বোর্ডের সঙ্গে সমঝোতার ভিত্তিতে নেওয়া হয়েছে এই সিদ্ধান্ত।

গত রাতে জানা গিয়েছিল, আসছে সেপ্টেম্বর-অক্টোবরে তিনটি করে ওয়ানডে ও টি-টোয়েন্টি খেলতে বাংলাদেশে আসবে না ইংল্যান্ড দল। অনির্দিষ্টকালের জন্য বাংলাদেশ সফরে এসেছিল নিষেধাজ্ঞা। এর ফলে সিরিজটির ভবিষ্যৎ নিয়েও সৃষ্টি হয়েছিল শঙ্কা।

বলা হচ্ছিল, ইংল্যান্ডের খেলোয়াড়রা যেন আইপিএলে খেলতে পারেন, এ কারণে স্থগিত করা হয়েছে বাংলাদেশ সফর। সেপ্টেম্বর-অক্টোবরে যখন বাংলাদেশে সফর ছিল, সেই সময়টাতেই সংযুক্ত আবর আমিরাতে চলবে আইপিএলের দ্বিতীয় পর্ব। টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে আইপিএলকে গুরুত্ব দিচ্ছে ইংল্যান্ড ও ওয়েলস ক্রিকেট বোর্ড।

তবে এবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পক্ষ থেকে দেওয়া এক বিবৃতিতে জানা গেল, বাতিল হয়নি সিরিজ, ইংল্যান্ড আসবে ২ বছর পর। অর্থাৎ, আগামী ২০২৩ সালের মার্চে বাংলাদেশ সফরে আসবে ইংল্যান্ড ক্রিকেট দল। নতুন সূচি নিয়ে বাংলাদেশ ক্রিকেট বোর্ড ও ইংল্যান্ড ক্রিকেট বোর্ড দুই পক্ষই সম্মত হয়েছে।

নতুন সূচি অনুসারে আগামী ২০২৩ সালের মার্চের প্রথম দুই সপ্তাহে অনুষ্ঠিত হবে সিরিজটি। ভেন্যু হবে ঢাকা ও চট্টগ্রাম, জানিয়েছে বিসিবি।