Main Menu

ঢাকা মহানগর বিএনপির নতুন আহ্বায়ক কমিটি

ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণের কমিটি বিলুপ্ত করে উভয় ইউনিটের নতুন আহবায়ক কমিটি ঘোষণা করেছে বাংলাদেশের অন্যতম রাজনৈতিক দল বিএনপি।

আবদুস সালামকে দক্ষিণে ৪৯ সদস্যের এবং আমানউল্লাহ আমানকে উত্তরের ৪৭ সদস্যের কমিটির আহবায়ক করা হয়েছে। উভয় নেতাই দলের চেয়ারপারসনের উপদেষ্টা পরিষদের সদস্য।

দক্ষিণের সদস্য সচিব হয়েছেন রফিকুল আলম মজনু এবং উত্তরের আমিনুল হক। মজনু মহানগর দক্ষিণ যুব দলের সভাপতি এবং আমিনুল হক বিএনপির কেন্দ্রীয় ক্রীড়া বিষয়ক সম্পাদক।

সোমবার (২ আগস্ট) বিকালে দলের কেন্দ্রীয় দপ্তরের দায়িত্বে থাকা সাংগঠনিক সম্পাদক সৈয়দ এমরান সালেহ প্রিন্স স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে কমিটি গঠনের এই তথ্য জানানো হয়।

এতে বলা হয়, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ঢাকা মহানগরের এই দুই কমিটি অনুমোদন করেছেন।
সর্বশেষ ২০১৭ সালের ১৮ এপ্রিল হাবিবউন নবী খান সোহেলকে সভাপতি ও কাজী আবুল বাশারকে সাধারণ সম্পাদক করে দক্ষিণ এবং এম এ কাইয়ুমকে সভাপতি ও আহসানউল্লাহ হাসানকে সাধারণ সম্পাদক করে উত্তরের কমিটি করা হয়েছিল।
দক্ষিণের নতুন কমিটির যুগ্ম আহবায়ক হয়েছেন ১২ জন। তারা হলেন- নবী উল্ল্যাহ নবী, ইউনুস মৃধা, মো. মোহন, মোশারফ হোসেন খোকন, আব্দুস সাত্তার, সিরাজুল ইসলাম সিরাজ, আনম সাইফুল ইসলাম, হারুন উর রশিদ হারুন, তানভীর আহমেদ রবিন, লিটন মাহমুদ, এসকে সেকেন্দার কাদির ও মনির হোসেন চেয়ারম্যান।

উত্তরের যুগ্ম আহবায়ক হয়েছেন ১০ জন। তারা হলেন-আব্দুল আলী নকি, আনোয়ারুজ্জামান আনোয়ার, আতিকুল ইসলাম মতিন, মোস্তাফিজুর রহমান সেগুন, ফেরদৌসি আহমেদ মিষ্টি, এজিএম শামসুল হক, মোয়াজ্জেম হোসেন মতি, আতাউর রহমান চেয়ারম্যান, আক্তার হোসেন ও গোলাম মোস্তফা।