Main Menu

হাইকোর্টের রায়ে উদ্বিগ্ন বার্মিংহামের প্রবাসীরা

Sharing is caring!

বাংলাদেশে মামলা করতে এনআইডি লাগবে- হাইকোর্টের এমন রায়ে বার্মিংহামের উদ্বিগ্ন প্রবাসীদের উদ্যোগে এক জরুরী বৈঠক অনুষ্ঠিত হয়েছে। গত ২০ জুন স্মল হীতের স্থানীয় এক রেস্টুরেন্টে বৈঠকটি অনুষ্ঠিত হয়।

এতে বক্তারা বলেন, বাংলাদেশের হাইকোর্ট বাংলাদেশে মামলা করতে এনআইডির কার্ডের নাম্বার সংযুক্ত করার নির্দেশনাকে বাংলাদেশের প্রেক্ষাপটে একটি যুগান্তকরী পদক্ষেপ হিসেবে আখ্যায়িত করে এটিকে প্রায় ১ কোটি ৬০ লক্ষ প্রবাসীদের জন্য উদ্বেগের বিষয় বলে আখ্যায়িত করেন। তারা বলেন, বেশীরভাগ প্রবাসীদেরই এনআইডি কার্ড নেই। এতে এ সকল প্রবাসীরা মামলা-মোকদ্দমা করতে গেলে হয়রানির শিকার হবেন।
এই অবস্থায় প্রবাসীদের দ্রুত এনআইডি কার্ড প্রদান যেমন দরকার, তেমনি সাময়িকভাবে মামলার ক্ষেত্রে প্রবাসীদের পাসপোর্টকে আইডি হিসেবে গ্রহণ করার বিধান প্রবর্তন করা প্রয়োজন।

এ ব্যাপারে সরকারের উর্ধ্বতন মহলের দৃষ্টি আকর্ষণের জন্য প্রবাসীদের শংকার বিষয়টি হাইকমিশনরে মাধ্যমে অবহিত করার সিদ্ধান্ত গৃহীত হয়।

বৈঠকে উপিস্থিত ছিলেন আলহাজ্ব আজির উদ্দিন, ডা. আব্দুল খালিক, কমরেড মসুদ আহমেদ, ফয়জুর রহমান চৌধুরী এমবিই, তাফাজ্জুল হোসেন চৌধুরী, মিসবাউর রহমান, এনামুল হক খান নেপা, কয়সর আহামদ, সোহেল আহমদ চৌধুরী, মোহাম্মদ মারুফ ও সৈয়দ নাসির আহমদ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*