Main Menu

হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হলেন আবদুল বাসেত

Sharing is caring!

সিলেটে কৃষি বিশ্ববিদ্যালয়ের প্রাণিসম্পদ উৎপাদন ও ব্যবস্থাপনা বিভাগের অধ্যাপক ড. মো. আবদুল বাসেতকে হবিগঞ্জ কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে। আগামী ৪ বছরের জন্য তিনি এ পদটিতে নিয়োগ পেয়েছেন।

সোমবার (২২ মার্চ) রাষ্ট্রপতি ও কৃষি বিশ্ববিদ্যালয়ের চ্যাঞ্চেলর আবদুল হামিদের অনুমোদনক্রমে শিক্ষা মন্ত্রণালয়ের উপ সচিব মো. নূর-ই-আলম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মো. আবদুল বাসেতকে নিয়োগ দেওয়া হয়।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, উপাচার্য হিসেবে তার নিয়োগের মেয়াদ চার বছর। তবে প্রযোজ্য ক্ষেত্রে তিনি নিয়মিত চাকরির বয়সপূর্তিতে মূল পদে প্রত্যাবর্তনপূর্বক অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদন শেষে উক্ত মেয়াদের অবশিষ্টাংশ পূর্ণ করবেন। উপাচার্য হিসেবে তিনি তার বর্তমান পদের সমপরিমাণ বেতন ভাতাদি প্রাপ্য হবেন, বিধি অনুযায়ী পদ সংশ্লিষ্ট সুবিধা ভোগ করবেন।

তিনি বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা হিসেবে সার্বক্ষণিকভাবে বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অবস্থান করবেন এবং রাষ্ট্রপতি ও চ্যাঞ্চেলর প্রয়োজনে যেকোন সময় এ নিয়োগ বাতিল করতে পারবেন।

এ ব্যাপারে সংসদ সদস্য আবু জাহির বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিশ্রুতি অনুযায়ী মেডিক্যাল কলেজের পর হবিগঞ্জবাসীকে কৃষি বিশ্ববিদ্যালয় উপহার দিয়েছেন। উপাচার্য নিয়োগের মাধ্যমে প্রতিষ্ঠানটির কার্যক্রম আরও এক ধাপ এগিয়ে গেল। এ কৃষি বিশ্ববিদ্যালয় হবিগঞ্জের উন্নয়নের আরেকটি মাইল ফলক।

২০১৪ সালের ২৯ নভেম্বর হবিগঞ্জ নিউফিল্ডে এক জনসভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে ১০টি দাবি উত্থাপন করেছিলেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও সংসদ সদস্য আবু জাহির। সভায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা দাবিগুলো পূরণের প্রতিশ্রুতি দিয়েছিলেন। সেই অনুযায়ী ২০১৯ সালের ২৩ ডিসেম্বর হবিগঞ্জ সদর উপজেলায় কৃষি বিশ্ববিদ্যালয় স্থাপনের আইন পাস হয়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*