Main Menu

সিলেট হার্ট ফাউন্ডেশন হাসপাতালে কম খরচে ওপেন হার্ট সার্জারি

Sharing is caring!

সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে আরও দুই জন রোগীর ওপেন হার্ট সার্জারি সম্পন্ন হয়েছে। আজ মঙ্গলবার ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতাল অ্যান্ড রিসার্চ ইন্সটিটিউটের সার্জারী বিভাগের প্রধান, চিফ কার্ডিয়াক সার্জন প্রফেসর ডা. ফারুক আহমদের নেতৃত্বে সার্জারি সম্পন্ন হয়।

সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালে এনিয়ে ৪২ জন রোগীর ওপেন হার্ট সার্জারি সম্পন্ন হলো। আগামীকাল বুধবার (১৫ সেপ্টেম্বর) আরও দুই জনের ওপেন হার্ট সার্জারি করা হবে বলে জানানো হয়েছে।

আজ মঙ্গলবার সিলেট নগরীর শেখঘাটের বাসিন্দা মাসুদ আহমদ (৫৭) ও রনধীর চন্দ্র দে(৫৮) নামের দুইজনের ওপেন হার্ট সার্জারি করা হয়। প্রফেসর ডা. ফারুক আহমদের নেতৃত্বে এই সার্জারি টিমে অন্যদের মধ্যে ছিলেন সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের চিফ এনেস্থিসিওলজিস্ট সিনিয়র কনসালটেন্ট ডা. মো. সুমন শিকদার, সহকারী অধ্যাপক ডা. ইফতেখার রাজা চৌধুরী, সিনিয়র মেডিকেল অফিসার ডা. মীর আরিফুল হক, রেসিডেন্ট কার্ডিয়াক ইনটেনসেভিস্ট ডা. মাজারুল ইসলাম, রেজিস্ট্রার ডা. আল মামুন, সিনিয়র স্কার্ব নার্স-মারিয়া কোস্তা,পারফিউসনিস্ট অঞ্জনা বৈরাগী এবং অপারেশন থিয়েটার সুপারভাইজার হাসানুজ্জামান।

সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের পক্ষ থেকে জানানো হয়, কম খরচে এখানে ওপেন হার্ট সার্জারির সেবা দেয়া হচ্ছে। অনেক রোগী ঢাকা কিংবা দেশের বাইরে গিয়ে জটিল এই অস্ত্রপাচারের জন্য আর্থিক অধিক ব্যয় ও নানা ভোগান্তির শিকার হন। এসব ক্ষেত্রে কষ্ট লাঘবে সিলেট ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন হাসপাতালের সেবা সুবিধাজনক হবে বলে জানান তারা।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*