Main Menu

সিলেট মহানগর ছাত্রলীগের কমিটি বাতিল, সাধারণ সম্পাদক তুষারকে ছাত্রলীগ থেকে স্থায়ী বহিষ্কার

সিলেট মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক আব্দুল আলীম তুষারকে ছাত্রলীগ থেকে স্থায়ী বহিষ্কার করা হয়েছে। একইসঙ্গে মহানগর ছাত্রলীগের কমিটিও বিলুপ্ত করেছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

রোববার ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রব্বানী স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, সংগঠনের নীতি আদর্শ পরিপন্থী নৈতিক স্থলনজনিত গুরুতর অভিযোগের সত্যতা পাওয়ায় আব্দুল আলীম তুষারকে স্থায়ী বহিষ্কার করা হলো এবং মহানগর ছাত্রলীগের নতুন কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো।

তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন সিলেট মহানগর ছাত্রলীগ সভাপতি আবদুল বাসিত রুম্মান। তবে তিনি এর কোন কারণ ব্যাখ্যা করতে পারেননি।

এদিকে সিলেট মহানগর ছাত্রলীগের নাম প্রকাশে অনিচ্ছুক একটি সূত্র জানায়, সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে বিতর্কিত ভূমিকা রাখার জন্য তুষারকে বহিষ্কার করা হয়। এছাড়া দীর্ঘদিন মহানগর ছাত্রলীগের কমিটি পূর্ণাঙ্গ করতে না পারা ও সম্মেলন আয়োজনের ব্যর্থতার কারণে কমিটি বিলুপ্ত করা হয়।

অপরদিকে কমিটি বাতিলের পাশাপাশি আগামী জাতীয় নির্বাচনকে সামনে রেখে সংগঠনের কার্যক্রম ত্বরান্বিত করতে মহানগর কমিটিতে পদপ্রত্যাশীদের জীবন বৃত্তান্ত আহ্বান করা হয় বিজ্ঞপ্তিতে। আগামী ১ নভেম্বরের মধ্যে তাদের জীবন বৃত্তান্ত জমা দিতে করতে বলা হয়েছে।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২০ জুলাই আব্দুল বাছিত রোমানকে সভাপতি ও আব্দুল আলীম তুষারকে সাধারণ সম্পাদক করে মহানগর ছাত্রলীগের ৪ সদস্যবিশিষ্ট আংশিক কমিটি ঘোষণা করা হয়েছিলো। সাড়ে ৩ বছরেও পূর্ণাঙ্গ কমিটি গঠন করতে পারেনি তারা।