Main Menu

সিলেট বিভাগে করোনাভাইরাস শনাক্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে

Sharing is caring!

সিলেট বিভাগে করোনাভাইরাস আক্রান্ত শনাক্তের সংখ্যা হাজার ছাড়িয়েছে। রোববার চার জেলা মিলে ৯৯ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। সর্বশেষ এই তথ্য অনুযায়ী এই বিভাগে মোট আক্রান্তের সংখ্যা বেড়ে হয়েছে ১ হাজার ৪৭ জন।

এদিন সিলেট জেলায় নতুন করে ২২ জন এবং সুনামগঞ্জে ২১ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। এছাড়া হবিগঞ্জে ২০ জন এবং মৌলভীবাজারে ৩৬ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে। গত দু’দিন হবিগঞ্জ ও মৌলভীবাজারের কোন নমুনা পরীক্ষার রিপোর্ট আসেনি।

এই বিভাগের মধ্যে ‘হটস্পট’ হয়ে উঠা সিলেট জেলায় এখন মোট করোনা আক্রান্তের সংখ্যা ৫৫৭ জন। এছাড়া এখন পর্যন্ত সুনামগঞ্জ জেলায় মোট ১৯০ জন, হবিগঞ্জে ১৯১ জন এবং মৌলভীবাজারে ১৩৮ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে।
ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. হিমাংশু লাল রায় জানিয়েছেন, রোববার ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে সিলেট জেলার ১৮৮ জনের নমুনা পরীক্ষা হয়; যাদের মধ্যে ২২ জনের রিপোর্ট করোনা পজেটিভ আসে।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) জিইবি বিভাগের সহকারী অধ্যাপক জিয়াউল ফারুক জয় জানিয়েছেন, এদিন তাদের ল্যাবে সুনামগঞ্জের ১২৪ জনের নমুনা পরীক্ষা হয়। এদের মধ্যে ২১ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে।
ঢাকায় ন্যাশনাল ইনস্টিটিউট অব ল্যাবরেটরি মেডিসিন এন্ড রেফারেল সেন্টারে পাঠানো নমুনার রিপোর্ট অনুযায়ী হবিগঞ্জে আরও ২০ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছে বলে জানিয়েছেন ওই জেলার ডেপুটি সিভিল সার্জন ডা. মো. মখলিছুর রহমান।

এছাড়া ঢাকা থেকে আসা রিপোর্ট অনুযায়ী রোববার মৌলভীবাজার জেলায় নতুন করে ৪০ জন করোন আক্রান্ত শনাক্ত হয়েছেন বলে নিশ্চিত করেছেন ওই জেলার সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ।

সিলেট বিভাগে এখন পর্যন্ত করোনায় আক্রান্ত হয়ে ১৮ জন মারা গেছেন; যাদের মধ্যে ১৪ জন সিলেট জেলার বাসিন্দা। এছাড়া মৌলভীবাজারের ৩ জন ও হবিগঞ্জের একজন রয়েছেন। সুনামগঞ্জে এখনও কেউ মারা যায়নি।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*