Main Menu

সম্প্রীতি ও ঐক্যের সুবাস ছড়িয়ে গেলেন আল্লামা আরশাদ মাদানী

Sharing is caring!

মুসলমানরা পরস্পর ভাই ভাই জানিয়ে মুসলিম উম্মাহকে ঐক্যবদ্ধ থাকার আহ্বান জানিয়েছেন জমিয়তে ওলামায়ে হিন্দের সভাপতি, দারুল উলুম দেওবন্দের সদরুল মুদাররিসীন আল্লামা সায়্যিদ আরশাদ মাদানী।

তিনি বলেন, মুসলিম উম্মাহ পরস্পর ভাই ভাই। এ জন্য একজন আরেক জনের প্রতি সম্প্রীতি-ভালোবাসা, সহানুভূতি ও সহযোগিতার হাত সম্প্রসারিত করতে হবে।

শনিবার দুপুরে উত্তরা ৭ নং সেক্টর পার্ক মসজিদে বয়ানে আওলাদে রাসূল আল্লামা আরশাদ মাদানী এসব কথা বলেন।

দেওবন্দ মাদ্রাসার সদরুল মুদাররিসীন বলেন, মুসলমানরা পৃথিবীর যেকোনো দেশের অধিবাসী, যেকোনো ভাষাভাষী হোক না কেন, তারা এক ও অবিচ্ছেদ্য, ভ্রাতৃত্বের বন্ধনে আবদ্ধ।

তাই তারা একে অন্যের প্রতি জুলুম করবে না, একে অন্যকে তিরস্কার করবে না। যে তার ভাইয়ের প্রয়োজন মেটাবে আল্লাহ পাক তার প্রয়োজন মেটাবেন। অন্য মুসলিম ভাইয়ের দুঃখ-কষ্ট যে লাঘব করবে, আল্লাহ পাক কিয়ামতের দিন তার দুঃখ-কষ্ট দূর করবেন।

আল্লামা আরশাদ মাদানী বলেন, আল্লাহ তায়ালা লোক দেখানো ইবাদত ও দান-সদকা পছন্দ করেন না। তাই কোন কাজের আগেই নিয়ত বিশুদ্ধ করতে হবে। যে ব্যক্তি নিয়ত বিশুদ্ধ করে প্রতিবেশীদের খবর নেবে, দান-সদকা করবে, কিয়ামতের দিন তার চেহারা নূরে ঝলঝল করবে।

দুই দিনের সফর শেষে আল্লামা আরশাদ মাদানী শনিবার বিকাল ৩ টা ৪৫ মিনিটের ফ্লাইটে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে ভারতের উদ্দেশ্য রওয়ানা দেন।

গত বৃহস্পতিবার (১১ মার্চ) কয়েকটি ধর্মীয় অনুষ্ঠানে অংশ নিতে দুই দিনের সফরে বাংলাদেশে আসেন তিনি।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*