Main Menu

সমাজসেবা ও দ্বীনি শিক্ষা বিস্তারে আলহাজ্ব সৈয়দ আতাউর রহমানের অবদান স্মরণী হয়ে থাকবে : আল্লামা গাছবাড়ী

Sharing is caring!

জামেয়া কাসেমুল উলূম দরগাহ মাদরাসার প্রিন্সিপাল শায়খুল হাদিস আল্লামা মুহিব্বুল হক গাছবাড়ী বলেছেন, আলহাজ্ব সৈয়দ আতাউর রহমান (র.) ছিলেন সমাজসেবা ও দ্বীনি শিক্ষা বিস্তারে একনিষ্ঠ ও নিবেদিতপ্রাণ ব্যক্তি। তিনি আরিফবিল্লাহ হযরত হাফজ মাওলানা আকবর আলী ইমাম সাহেব হুজুর (র.) এর প্রিয় শিষ্য হিসাবে আমাদের সবার প্রিয় ছিলেন। তিনি আজীবন দ্বীন প্রতিষ্ঠা ও দ্বীনি শিক্ষা বিস্তারে চেষ্টা ও সাধনা করেছেন। তাঁর স্বউদ্যোগে নিজ গ্রামে একটি টাইটেল মাদরাসাও প্রতিষ্ঠিত হয়েছে। গতকাল (১১ ডিসেম্বর ) শুক্রবার বাদ আছর নগরীর শাহী ঈদগাহস্থ সৈয়দপুর হাউসে প্রবীণ মুরুব্বি, বিশিষ্ট শিক্ষানুরাগী এবং সমাজ সেবক আলহাজ্জ সৈয়দ আতাউর রহমান (র.)-এর জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।
সৈয়দপুর যুব পরিষদের সমন্বয়কারী মো. রাসেল আহমদের সভাপতিত্বে ও উপ-সমন্বয়কারী (অর্থ) সৈয়দ হাফিজুর রহমান এবং উপ-সমন্বয়কারী (দপ্তর) সৈয়দ আমিনুল হকের যৌথ পরিচালনায় মাহফিলে বিশেষ অতিথির বক্তব্য রাখেন যুক্তরাজ্য আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক, আম্বরখানা গার্লস স্কুল এন্ড কলেজের অধক্ষ্য সৈয়দ মুহাদ্দিস আহমদ, সৈয়দপুর ফাজিল মাদ্রাসার অধ্যক্ষ্য ড. হাফিজ মাওলানা সৈয়দ রেজওয়ান আহমেদ, মরহুমের বড়ছেলে কবি গবেষক সৈয়দ মবনু, সিলেট সিটি করপোরেশনের ৫ নং ওয়াডের কাউন্সিলার রেজওয়ান আহমদ, দৈনিক সিলেটের ডাকের সাহিত্য সম্পাদক ফায়যুর রহমান, দয়া সংঘের সাধারণ সম্পাদক মাহবুব মুহাম্মদ। অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন সৈয়দপুরের বিশিষ্ট্য মুরুব্বী সৈয়দ ফজলুল সামাদ লালা, বিশিষ্ট্য ব্যবসায়ী সৈয়দ আব্দুল হাফিজ, প্রচ্ছদ শিল্পী নাওয়াজ মারজান, সৈয়দ ফায়সাল, হাফিজ সৈয়দ তসলিম আহমদ, সৈয়দ ফটিক মিয়া প্রমুখ। সংগঠনের পক্ষ থেকে বক্তব্য রাখেন কার্যকরী পরিষদের সদস্য- সাবেক সমন্বয়কারী মাও. মুসাদ্দিক আহমেদ,
সাবেক সমন্বয়কারী মির্জা আবুল বরাত, সাবেক সমন্বয়কারী মো. আবু তারেক, সাবেক উপসমন্বকারী ( অর্থ) সৈয়দ মুহাদ্দিস আহমদ,
সাবেক উপসমন্বয়কারী (অর্থ) সৈয়দ রকিব আহমেদ, সাবেক উপসমন্বকারী (দপ্তর) সৈয়দ সাকাল আবেদীন, কার্যকরী পরিষদের সদস্য
সৈয়দ মুরাদ আহমেদ, হাফিজ দৈয়দ আলমগীর গাজী, সৈয়দ যহির আহমেদ, সাধারণ সদস্য সৈয়দ মুজাদ্দীদ, সৈয়দ দিনার আহমেদ, সৈয়দ আয়ুব, সৈয়দ জাকীর, সৈয়দ জীবান, সৈয়দ জায়েদ, সৈয়দ ফাহিম, সৈয়দ ফরহাদ, মো. ইবাদুর, সৈয়দ হাম্মাদ প্রমুখ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*