Main Menu

লেবানন থেকে দেশে ফিরছে আরও ৪২২ বাংলাদেশি

Sharing is caring!

লেবানন থেকে দূতাবাসের সহায়তায় বাংলাদেশ বিমানের বিশেষ ফ্লাইটে দেশে ফিরছে বৈধ কাগজপত্রবিহীন আরও ৪২২ বাংলাদেশি। বৃহস্পতিবার বিকেলে দেশটির শহীদ রফিক হারিরি বিমানবন্দর থেকে বিশেষ ফ্লাইটটি বাংলাদেশের উদ্দেশ্যে ছেড়ে যাবে বলে জানিয়েছে দূতাবাস।

বুধবার বৈরুতের আল আনসার স্টেডিয়ামে কাগজপত্রবিহীন ৪২২ বাংলাদেশির হাতে বিমানের টিকিট তুলে দেয় বাংলাদেশ দূতাবাস। এ সময় দূতাবাসের শ্রম সচিব আব্দুল্লাহ আল মামুন ও তৃতীয় সচিব আব্দুল্লাহ আল সাফিসহ দূতাবাসের অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বিমানের টিকিট নিতে আসা বাংলাদেশিরা রাষ্ট্রদূতসহ দূতাবাসের সকল কর্মকর্তাদের ধন্যবাদ জানিয়ে বলেন, একমাত্র ডলার সংকটের কবলে পড়ে আমরা দেশে ফিরে যাচ্ছি। বর্তমান সময়ে বিমানের টিকিটের চারশ ডলার জোগাড় করাও আমাদের জন্য অনেক কষ্ট হয়ে যাচ্ছে।

লেবাননে এসব বাংলাদেশিরা বৈধভাবে প্রবেশ করলেও বিভিন্ন জটিলতায় একসময় অবৈধ হয়ে পড়েন। প্রায় দুই বছর ধরে চলমান ডলার সংকটে বৈধ ও অবৈধ সবাই লেবানন ত্যাগ করে নিজ দেশে ফিরতে বাধ্য হচ্ছেন। তাছাড়া দূতাবাসের স্বেচ্ছায় দেশে ফেরা কর্মসূচিতে প্রতিদিনই বাংলাদেশিরা দূতাবাসে নিজের নাম নিবন্ধন করছেন।

দূতাবাস জানায়, বাংলাদেশ দূতাবাসের স্বেচ্ছায় দেশে ফেরা কর্মসূচির আওতায় গত ১৫ ফেব্রুয়ারি থেকে বাংলাদেশ বিমানের ১৭টি বিশেষ ফ্লাইটে এখন পর্যন্ত প্রায় সাত হাজার বাংলাদেশি দেশে ফেরত যেতে সক্ষম হয়েছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*