Main Menu

যে কারণে বঙ্গবন্ধু কাপের ফাইনালে নেই সাকিব

Sharing is caring!

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ফাইনালে খেলা হচ্ছে না সাকিবের। জানা গেছে, সাকিবের শ্বশুর মমতাজ উদ্দীন গুরুতর অসুস্থ হয়ে হাসপাতালে ভর্তি। এই কারণে গতকাল সোমবারই হোটেল ছেড়েছেন সাকিব। আজ মঙ্গলবার রাতে যুক্তরাষ্ট্রের উদ্দেশ্যে ঢাকা ছাড়বেন তিনি। সাকিব খেলতে পারবেন না ১৮ই ডিসেম্বরের ফাইনাল; নিশ্চিত করেছেন খুলনার ম্যানেজার নাফিস ইকবাল। তিনি বলেন, ‘সাকিবের শ্বশুর গত কয়েদিন থেকে অসুস্থ ছিলেন। গতকাল ম্যাচের পর সাকিব আমাকে জানায়, তার শ্বশুরের অবস্থা গুরুতর। খুলনা সব সময়ই পরিবারের প্রয়োজনীয়তাকে সর্বোচ্চ গুরুত্ব দিয়ে থাকে। সাকিবকে ছাড়পত্র দিতে দলের কোন আপত্তি ছিল না।’

সাকিবের স্ত্রী উম্মে আহমেদ শিশিরের পরিবার স্থায়ীভাবে যুক্তরাষ্ট্রে বসবাস করে। এক বছরের নিষেধাজ্ঞাকালীন যুক্তরাষ্ট্রেই বেশিরভাগ সময় কাটিয়েছেন সাকিব। গত ৬ই নভেম্বর যুক্তরাষ্ট্র থেকে দেশে ফিরে অংশ নেন বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপে।

এক বছরের নিষেধাজ্ঞা কাটিয়ে বঙ্গবন্ধু কাপ দিয়েই ২২ গজে ফিরেছেন বিশ্বসেরা অলরাউন্ডার। সোমবার প্রথম কোয়ালিফায়ারে ব্যাট হাতে ১৫ বলে ২৮ রান করার পাশাপাশি ৩২ রান খরচায় নেন ১ উইকেট। চট্টগ্রামকে ৪৭ রানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে খুলনা।

বঙ্গবন্ধু কাপে নয় ইনিংসে ১৪৬.৮৩ স্ট্রাইক রেটে সাকিব রান করেছেন ১১৬। সর্বোচ্চ ইনিংস ৩৫ রানের। বোলিংয়ে সাকিবের ইকোনমি রেট খুলনার সেরা। ৯ ইনিংসে ৩৪ ওভার বল করেছেন সাকিব। ওভার প্রতি ৬ রান খরচায় নিয়েছেন ৬ উইকেট। বঙ্গবন্ধু কাপের তৃতীয় সেরা ইকোনমি বোলারও ওয়ানডের এক নম্বর অলরাউন্ডার।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*