Main Menu

যুক্তরাজ্যে রেস্টুরেন্ট ব্যবসায়ীরা ছাড় স্কিম দ্বারা উত্সাহিত

Sharing is caring!

সরকারের “ইট আউট টু হেল্প আউট” ছাড়ের প্রকল্পের প্রথম দিনেই বুকিং এবং বিক্রয় দ্বিগুণ করার বিষয়ে রেস্টুরেন্ট ব্যবসায়ীরা প্রশংসনীয় প্রশংসা করেছেন, কিন্তু তারা সাথে সাথে সতর্ক করেছেন যে এই উত্সাহটি সত্ত্বেও শিল্পটি এখনও অনেক সঙ্কটে রয়েছে।

ব্রাসেরি ব্লাঙ্ক চেইনের মালিক ব্রাসেরি বার কোয়ের নির্বাহী চেয়ারম্যান মার্ক ডেরি এ সম্পর্কে তার প্রতিক্রিয়া বয়কট করে বলেন “এই সপ্তাহের প্রথম তিন দিন দর্শনীয় ছিল – আমার অর্থ সত্যই সফল, গত বছরের তুলনায় অনেক বেশি,” ।
রেস্টুরেন্ট ব্যবস্যা সক্রান্ত জরিপকারী প্রতিষ্টান সিজিএ`র জরিপ অনুসারে সোমবার পাব এবং রেস্তোঁরাগুলিতে খাদ্য বিক্রি আগের সপ্তাহের তুলনায় ১০০ শতাংশ বেড়েছে এবং মঙ্গলবার এটা ৯৫ শতাংশ ছিল।

গত বছরের এই সময়ের দিনগুলির সাথে খাদ্য ও পানীয় বিক্রির সামগ্রিক মূল্য তুলনা করলে দেখা যায় যে চাহিদা কোভিড -১৯ এর পূর্বের রেকর্ড ছাড়িয়েছে, এই বছরের সোমবারে ১১.৫ শতাংশ বৃদ্ধি পেয়েছে এবং মঙ্গলবারের একই পরিমাণ রয়েছে।

রেস্টুরেন্ট ব্যবসায়ীরা মনে করেন “এই মুহূর্তে রেস্টুরেন্ট শিল্পের এই ধরণের একটি উদ্যোগ একান্ত দরকার ছিল। আমরা মনে করি যে সঙ্কট এখনও রয়েছে, আর এই শিল্পের জন্য প্রয়োজনীয় এমন সরকারী হস্তক্ষেপের সত্যিই একটি ভাল উদাহরণ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*