Main Menu

যুক্তরাজ্যের বর্ষসেরা চিকিৎসক ব্রিটিশ বাংলাদেশি ফারজানা

Sharing is caring!

দেশের জন্য দারুণ এক সম্মানের খবর দিয়েছেন যুক্তরাজ্যে বসবাসরত বাংলাদেশি বংশদ্ভূত চিকিৎসক ফারজানা হুসেইন। তিনি মনোনীত হয়েছেন দেশটির ‘জিপি অব দ্য ইয়ার’ বা বর্ষসেরা চিকিৎসক। যুক্তরাজ্যে প্রতিবছর একজন চিকিৎসককে এই সম্মাননা দেওয়া হয়। ২০১৯ সালের জন্য নির্বাচিত করা হয়েছে ফারজানা হুসেইনকে।

বছরজুড়ে কঠোর পরিশ্রম ও নিষ্ঠার সঙ্গে যারা মানুষের সেবা দিয়ে থাকেন তাদের মধ্য থেকে নানা পর্যবেক্ষণের মাধ্যমে একজন চিকিৎসককে বর্ষসেরা ঘোষণা দেয় ন্যাশনাল হেলথ সার্ভিস। দেশের অন্যান্য চিকিৎসককে উৎসাহ দেওয়ার জন্য বর্ষসেরা এই চিকিৎসকের বিশাল বিলবোর্ড টাঙিয়ে দেওয়া হয় শহরের নানা জায়গায়। রাজধানী লন্ডনের বিখ্যাত পিকাডেলি সার্কাসের সামনে টানানো ডা. ফারজানার এমন একটি বিলবোর্ডের ছবি তিনি নিজেই সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশ করেছেন।

জানা যায়, ১৯৭০ সালে ফারজানা হুসেইনের বাবা লন্ডনের উদ্দেশ্যে পাড়ি জমান। তারপর সেখানেই থিতু হয়েছিলেন। ফারজানা হুসেইনও সেখানে পড়াশোনা শেষে ১৮ বছর আগে চিকিৎসক হিসেবে চাকরি শুরু করেছিলেন। করোনাকালেও তিনি সামনে থেকে কাজ করে যাচ্ছেন। গত কয়েকমাস ধরে নতুন করে অনলাইনে চিকিৎসা সেবা দিয়ে আসছেন। বাংলাদেশি প্রবাসীরা ডা. ফারজানা হুসেইনকে নিয়ে ভীষণ উচ্ছ্বসিত।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*