Main Menu

মালয়েশিয়ায় দীপাবলি নিয়ে মন্তব্যকারী বাংলাদেশি যুবকের কারাদণ্ড

Sharing is caring!

মালয়েশিয়ায় সামাজিক যোগাযোগমাধ্যম টিকটকে হিন্দু ধর্মাবলম্বীদের দীপাবলি উৎসব নিয়ে মন্তব্যকারী বাংলাদেশি যুবককে অবৈধ বসবাসের অপরাধে ৪ মাসের কারাদণ্ড দিয়েছেন দেশটির একটি আদালত।

টিকটকে বর্ণবাদী মন্তব্য করা এবং অবৈধভাবে বসবাস করার অপরাধে মিয়া আকাশ (২৯) নামের ওই যুবককে গত ৫ নভেম্বর গ্রেপ্তার করে মালয়েশিয়ার জোহর রাজ্য পুলিশ।

জোহর পুলিশ প্রধান আয়োব খান মাইদিন পিচাই দেশটির গণমাধ্যমকে বলেন, ‘অভিবাসন আইনের ১৫ (১) (সি) ধারার অধীনে ১৬ নভেম্বর মুয়ার জেলা ম্যাজিস্ট্রেট আদালত ২৯ বছর বয়সী ওই বাংলাদেশি যুবককে সাজা দিয়েছেন।’

তিনি আরও বলেন, ‘বর্ণবাদী মন্তব্যে জনশৃঙ্খলা ও শান্তি বিনষ্টের হুমকির অভিযোগে পেনাল কোডের ধারা ৫০৫ এবং কমিউনিকেশন্স অ্যান্ড মাল্টিমিডিয়া অ্যাক্টের (সিএমএ) ধারা ২৩৩ এর অধীনে মিয়া আকাশের মামলাটি তদন্ত করা হয়েছে।’

আকাশকে গ্রেপ্তারের পর ৭ নভেম্বর পুলিশের সংবাদ সম্মেলনে আয়োব খান জানিয়েছিলেন, হিন্দু ধর্ম, মুসলমান এবং দীপাবলি উৎসব সম্পর্কিত সোশ্যাল মিডিয়ায় পোস্ট করা একটি ভিডিওর কারণে ওই বাংলাদেশিকে গ্রেপ্তার করা হয়েছে।

পুলিশ প্রধান আরও জানিয়েছিলেন যে গ্রেপ্তার হওয়া ওই যুবকের মালয়েশিয়ায় কাজের অনুমতির মেয়াদ শেষ হয়ে যাওয়ার পরও তিনি সেখানে অবস্থান করছেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*