Main Menu

মসজিদে আকসার ইমামকে বরখাস্ত করল ইসরাইল

Sharing is caring!

নবী -রাসুলদের স্মৃতি বিজড়িত মুসলমানদের প্রথম কেবলা মসজিদে আকসা। অবৈধ দখলদার ইসরাইল দখল করে রেখেছে এটি। সন্ত্রাসবাদের বিরুদ্ধে বক্তব্য দেয়ায় রোববার (১৯ জানুয়ারি) ফিলিস্তিনের পবিত্র এ মসজিদের খতিব শায়খ ইকরামা সাবেরিকে সাময়িক বরখাস্ত করেছে দখলদার ইসরাইল।

এক তথ্য মতে, ‘শুক্রবার (১৭ জানুয়ারি) মসজিদে আকসার একাংশে জুমআর খুতবায় দখলদারিত্বের বিষয়ে কথা বলায় তাদের বিরুদ্ধে উসকানিমূলক বক্তব্য দেয়ার কথা বলে সাময়িকভাবে তাকে বরখাস্ত করার সিদ্ধান্ত জানানো হয়।

সন্ত্রাসবাদী অবৈধ দেশটির তরফ থেকে তাদের সিদ্ধান্তে জানানো হয় যে, ‘জেরুজালেমের সর্বোচ্চ ইসলামিক পরিষদের চেয়ারম্যান ও আল আকসার খতিব শায়খ ইকরিমা সাবেরিকে এক সপ্তাহের জন্য সাময়িক বরখাস্ত করার সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ বক্তব্যের ব্যাপারে তাকে জিজ্ঞাসাবাদ করা হবে বলেও জানায় ইসরাইলি কর্তৃপক্ষ। জিজ্ঞাসাবাদের পর এ নিষেধাজ্ঞা আরও বাড়তে পারে বলে ডেইলি সাবাহ’র প্রতিবেদনে উল্লেখ করা হয়।

এ বক্তব্যকে কেন্দ্র করে জেরুজালেম নগরীতে বসবাসরত মুসলমানদের ওপর অস্বাভাবিক কঠোরতা শুরু করেছে দখলদার ইসরাইলি সেনা কর্তৃপক্ষ। তারা স্থানীয় সিলওয়ানের কয়েকটি দোকান ও বাসস্টান্ডেও হামলা চালিয়েছে বলে জানা যায়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*