Main Menu

ব্রিটেনে প্রথমবারের মতো শুরু হয়েছে সবজি মেলা

Sharing is caring!

বিলেতের শৌখিন সবজি চাষিদের সবজি বাগান নিয়ে ব্রিটেনে প্রথমবারের মতো শুরু হয়েছে সবজি মেলা। গোলাপগঞ্জ উপজেলা সোসিয়াল ট্রাস্ট আয়োজিত মেলায় প্রায় অর্ধশতাধিক সৌখিন চাষীরা অংশগ্রহণ করেছেন।
আগামী ১৮ সেপ্টেম্বর এর চূড়ান্ত প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে। বৈশ্বিক করণা মহামারীর সময় প্রথমবারের মতো অনলাইনে এ মেলা আয়োজন করা হয়েছে। বৃটেনের বিভিন্ন এলাকা থেকে চাষীরা তাদের উৎপাদিত বাগানের ভিডিও ক্লিপ পাঠাচ্ছেন এবং তা ট্রাস্টের ফেসবুক ও ওয়েবসাইটে প্রদর্শন করা হচ্ছে। এর থেকে দর্শকদের ভোটে প্রথম দ্বিতীয় ও তৃতীয় স্থান নির্ধারণ করা হবে। সেই সাথে আকর্ষণীয় পুরস্কারের ব্যবস্থা রয়েছে।
গোলাপগঞ্জ উপজেলার সোসিয়াল ট্রাস্টের সাধারণ সম্পাদক আনোয়ার শাহজাহান জানান, ব্যতিক্রমধর্মী আয়োজন বিপুল সাড়া পাওয়া যাচ্ছে। প্রায় অর্ধশত বাগানে ইতিমধ্যে প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছেন। এবং তাদের উৎপাদিত ফসলসহ বাগানের ভিডিও চিত্র ট্রাস্টের ওয়েবসাইটে ও ফেসবুক পেজে প্রদর্শিত হচ্ছে। এতে মা-বাবাদের সবজি চাষ দেখে নতুন প্রজন্মও সবজি চাষে উৎসাহিত হচ্ছে। সাথে সাথে তারা বাংলাদেশি বিভিন্ন শাকসবজির সাথে পরিচিত হচ্ছে।
মেলায় অংশগ্রহণকারী বেশিরভাগ বাগানীরা তাদের উৎপাদিত লাউ, সিম, মুখী, লতা ,কচু, নাগা মরিচ, টমেটো সহ সব ধরনের সবজির ভিডিও পাঠিয়েছেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*