Main Menu

ব্রিটিশ প্রধানমন্ত্রীর দপ্তর বলেছে, বরিসের প্রস্তাবিত ব্রেক্সিট চুক্তি অসম্ভব

Sharing is caring!

জার্মানির চ্যান্সেলর এঞ্জেলা মার্কেলের সঙ্গে বরিস জনসনের ফোনালাপের পর ব্রিটিশ প্রধানমন্ত্রীর দফতরের দায়িত্বশীল সূত্র বলেছে, বেক্সিট চুক্তি মূলত অসম্ভব একটি বিষয়। ফোনালাপে বরিস ইউরোপীয় ইউনিয়নের কাছে দেয়া প্রস্তাবনাগুলো তুলে ধরেন। তবে জার্মান চ্যান্সেলর স্পষ্টই বরিস জনসনকে বলে দিয়েছেন, তার ব্রেক্সিট প্রস্তাব প্রচণ্ডভাবেই অসম্ভব। বিবিসি

দুই নেতার ফোনালাপের ব্যাপারে ১০ ডাউনিং স্ট্রিটের সূত্র মুখ খুললেও এঞ্জেলা মার্কেলের অফিস জানিয়েছে, ব্যক্তিগত আলোচনার ব্যাপারে তারা কোনো মন্তব্য করবেন না। কিন্তু বিবিসি’র অ্যাডাম ফ্লেমিং বলেছেন, বরিস জনসনের প্রস্তাব নিয়ে ইইউ’র মধ্যেই সংশয় কাজ করছে। সে কারণেই মার্কেল এ ধরনের মন্তব্য করেছেন।

এদিকে ইউরোপীয় কাউন্সিলের প্রেসিডেন্ট ডোনাল্ড টাস্ক যুক্তরাজ্যকে সতর্ক করে দিয়ে বলেছেন, নির্বোধের মতো দোষারোপের খেলা খেলবেন না।বরিস জনসনের উদ্দেশ্যে লেখা এক টুইটে ডোনাল্ড বলেছেন, ইউরোপ এবং যুক্তরাজ্য, দুপক্ষের ভবিষ্যতের কথা এখন ভাবার সময়। বরিসকে তিনি বলেন, আপনি চুক্তি চান না, সময়ও বাড়াতে চান না। আবার এটা বাদ দিতেও চান না। আপনি কোথায় যাচ্ছেন?

এদিকে বরিস জনসন বলেছেন, এ সপ্তাহের শেষে তিনি তার আইরিশ কাউন্টারপার্ট লিও ভারাদকারের সঙ্গে বৈঠকে বসবেন। এ মাসের শেষে তার প্রত্যাশিত চুক্তিতে উপনীত হওয়ার ব্যাপারে এ বৈঠক থেকে ইতিবাচক ফল পাওয়া যাবে বলে বরিস আশা করছেন। তবে লিও ভারাদকার জানিয়েছেন, তিনি কোনো সমাধানের ব্যাপারে মোটেও আশাবাদী নন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*