Main Menu

বিশ্বের সব দেশকে ছাড়িয়ে গেছে ভারত

Sharing is caring!

ভারতে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা লাফিয়ে লাফিয়ে বাড়ছে। দেশটি আক্রান্তের দিক দিয়ে এখন বিশ্বের তৃতীয় স্থানে রয়েছে। তবে করোনা বৃদ্ধির হারে বিশ্বের সব দেশকে ছাড়িয়ে গেছে ভারত। বিশ্বের অন্য যেকোনো দেশের তুলনায় সবথেকে দ্রুতগতিতে সংক্রমণ বাড়ছে দেশটিতে।

যুক্তরাষ্ট্রভিত্তিক সংবাদমাধ্যম ব্লমবার্গ এ তথ্য দিয়েছে। এতে বলা হয়েছে, গত সপ্তাহের তুলনায় একধাক্কায় ২০ শতাংশ বেড়েছে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা।

এরই মধ্যে ভারতে করোনা আক্রান্তের সংখ্যা ১৫ লাখ ছাড়িয়ে গেছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয় এক প্রতিবেদনে বলছে, প্রতিদিন প্রায় ৫০ হাজার করে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। মহারাষ্ট্র, তামিল নাড়ু, অন্ধ্রপ্রদেশ ও কর্ণাটকে আক্রান্তের সংখ্যা সবথেকে বেশি। আক্রান্তের দিক দিয়ে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের ঠিক পেছনেই রয়েছে ভারত।

তবে শুধু সংক্রমণের দিক দিয়ে নয়, ভারতে লাফিয়ে বাড়ছে মৃতের সংখ্যাও। সোমবারই মৃত্যু হয়েছে ৬৫৪ জনের। এদিন পর্যন্ত দেশটিতে মোট মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩ হাজার ৪২৫।

অক্সফোর্ডের করোনা ভ্যাকসিন মানদেহে প্রয়োগের জন্য প্রস্তুতি নিচ্ছে ভারত। অক্সফোর্ড-অ্যাস্ট্রাজেনেকার যৌথভাবে তৈরি কোভিড -১৯য়ের এই সম্ভাব্য ভ্যাকসিন মানবদেহে তৃতীয় অর্থাৎ চূড়ান্ত দফায় পরীক্ষা চালানো হবে। সেজন্য ভারতের পাঁচটি ক্লিনিক্যাল সাইট ইতোমধ্যেই প্রস্তুত করা হয়েছে বলে জানিয়েছেন বায়োটেকনোলজি বিভাগের সেক্রেটারি রেনু স্বরূপ। তবে চলতি বছরেই ভারতের বাজারে করোনার ভ্যাকসিন আসবে কি-না, তা নিয়ে সন্দেহ প্রকাশ করেছেন বিশেষজ্ঞরা।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*