Main Menu

বিদেশফেরত যাত্রীদের কোয়ারেন্টাইন ১৪ থেকে কমিয়ে ৫ দিনে আসছে!

Sharing is caring!

বর্তমানে বিদেশ থেকে আসা বিশেষ ফ্লাইটগুলোর যাত্রীদের বাধ্যতামূলক ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইনে থাকতে হচ্ছে। তবে এই দিনক্ষণ কমিয়ে পাঁচ দিনে আনার চিন্তাভাবনা করছে সরকার।

সম্প্রতি স্বাস্থ্য অধিদফতর থেকে হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর কর্তৃপক্ষকে এ বিষয়টি মৌখিকভাবে জানানো হয়েছে। তবে এখনো সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। বিমানবন্দর কর্তৃপক্ষ বলছে, কোয়ারেন্টাইন কমিয়ে আনার সিদ্ধান্ত একান্তই বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের (বেবিচক)।

এ বিষয়ে বেবিচক চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল এম মফিদুর রহমান সাংবাদিকদের বলেন, স্বাস্থ্য অধিদফতর থেকে এমন একটি প্রস্তাব এসেছে। তবে লিখিতভাবে কিছু জানানো হয়নি। এ বিষয়ে ভাবা হচ্ছে। তবে এখনো সিদ্ধান্ত চূড়ান্ত হয়নি। চূড়ান্ত হলে সার্কুলার জারি করা হবে।

শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে কর্মরত স্বাস্থ্য অধিদফতরের একজন প্রতিনিধি চিকিৎসক ঢাকা পোস্টকে বলেন, সরকার ১৪ দিনের প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন বাধ্যতামূলক করেছে। বিদেশ থেকে আগতরা হোটেল বুকিং দিয়ে বাংলাদেশে প্রবেশ করলেও দেশে পা ফেলার পর হোটেলে রুমের বেশি ভাড়ার অজুহাতে সেখানে থাকতে চান না। পরে তাদের সরকার নির্ধারিত হজ ক্যাম্প ও দিয়াবাড়িতে কোয়ারেন্টাইন সেন্টারে পাঠানো হয়। সরকারি কোয়ারেন্টাইন সেন্টারে প্রবাসীদের চাপ বেড়ে যাওয়ায় কোয়ারেন্টাইন কমিয়ে আনার প্রস্তাব দেওয়া হয়েছে।

গত ২৯ মার্চ প্রধানমন্ত্রীর কার্যালয়ের মুখ্য সচিব ড. আহমেদ কায়কাউস স্বাক্ষরিত একটি প্রজ্ঞাপনে বলা হয়, বিদেশ থেকে আসা যাত্রীদের হোটেলে নিজ খরচে ১৪ দিন পর্যন্ত প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টাইন নিশ্চিত করতে হবে। পরবর্তী নির্দেশনা না দেওয়া পর্যন্ত বলবৎ থাকবে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*