Main Menu

বার্সার কাছে মেসির পাওনা ৩৩১ কোটি টাকা

Sharing is caring!

দেউলিয়া হওয়ার পথে ঋণ জর্জর বার্সেলোনা। এরই মধ্যে জানা গেল বার্সেলোনার কাছে বোনাসের ৩৩১ কোটি টাকা পাওনা লিওনেল মেসির। ইএসপিএন জানিয়েছে, ২০১৭ সালে বার্সেলোনার সঙ্গে চুক্তির মেয়াদ বাড়ানোয় আনুগত্য বোনাস হিসেবে মেসিকে ৬ কোটি ৬০ লাখ ইউরো দেয়ার কথা। এরমধ্যে ৩ কোটি ৩০ লাখ ইউরো পরিশোধ করেছে বার্সা। এখনো বাকি ৩ কোটি ৩০ লাখ ইউরো। বাংলাদেশি মুদ্রায় যা ৩৩১ কোটি টাকার সমান।

চলতি মৌসুম শেষে বার্সেলোনার সঙ্গে চুক্তি শেষ হচ্ছে মেসির। এরপরই মেসিকে আনুগত্য বোনাস পরিশোধ করতে হবে কাতালান ক্লাবটির। এর আগে জাভি হার্নান্দেজ ও আন্দ্রেস ইনিয়েস্তাদেরও আনুগত্য বোনাস দিয়েছে বার্সেলোনা।

চরম আর্থিক সঙ্কটে থাকা বার্সেলোনা চলতি মৌসুমের শুরুতে ছেড়ে দিয়েছে লুইস সুয়ারেজ, ইভান রাটিকিচ, আর্তুরো ভিদালদের।

মেসি-পিকেদের বেতন কমানোর জন্য অনুরোধও করেছে বার্সা। যদিও এ বিষয়ে সমঝোতা হয়নি এখনো।

চলতি মৌসুম শেষে মেসি বার্সেলোনা ছাড়লে সরে যেতে পারে দলটির প্রধান দুই স্পন্সর ‘রাকুতেন’ ও ‘বেকো’। এমনটাই জানিয়েছে স্প্যানিশ ক্রীড়া দৈনিক ‘স্পোর্ট’। রাকুতেন- এর কাছ থেকে বার্ষিক ৫৫ মিলিয়ন ইউরো এবং বেকো’র কাছ থেকে বার্ষিক ১৯ মিলিয়ন ইউরো পেয়ে থাকে বার্সেলোনা। ‘স্পোর্ট’ তাদের এক প্রতিবেদনে জানিয়েছে, মেসি বার্সা ছেড়ে গেলে স্পন্সরশীপ চুক্তির অর্থ কমানোর জন্য আলোচনা প্রস্তাব দেবে রাকুতেন। বেকোর সঙ্গে বার্সেলোনার চুক্তি ২০২২ সাল পর্যন্ত। মেসি ক্লাব বদল করলে চুক্তির মেয়াদ বাড়াবে না বেকো।

মেসির বার্সেলোনায় থাকা নির্ভর করছে আগামী জানুয়ারির নির্বাচনের উপর। বার্সেলোনার নতুন নির্বাচিত সভাপতির ভাবিষ্যৎ প্রকল্প কেমন হবে সেটার উপরই নির্ভর করবে মেসির বার্সেলোনায় থাকা-না থাকার বিষয়টি।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*