Main Menu

বার্মিংহামের শায়খ আজিজ রহ. স্মরণে ভার্চুয়াল দোয়া মাহফিল

Sharing is caring!

বার্মিংহামের হযরত শায়খ আব্দুল আজিজ সাহেব রহ: স্মরণে জামিয়া গহরপুর সিলেট এর প্রাত্তন ফুজালা (ইউকে) এর উদ্যোগে এক ভার্চুয়াল দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে। গত বৃহস্পতিবার রাত ৯ টায় জুম ভিডিও এর মাধ্যমে এই দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।

হাফিজ মাওলানা ফখরুল ইসলামের পরিচালনায় এতে সভপতিত্বে করেন হযরত মাওলানা শাহাদাত হোসাইন (দা:বা:) সাবেক মুহতামিম জামিয়া ইসলামিয়া আনওয়ারুল উলুম উমরপুর বাজার মাদ্রাসা)। কালামে পাক থেকে তিলাওয়াত করেন মাওলানা কারী মুদ্দাচ্চির আনওয়ার ও মাওলানা শাহজান।

আলোচনা সভায় বক্তাগন বলেন, হযরত মাওলানা আব্দুল আজিজ সাহেব ছিলেন শাইখুল হাদিস আল্লামা হাফিজ নূর উদ্দিন আমেদ গহরপুরি (রহ: )এর স্নেহের শাগির্দ। তিনি ছিলেন মানুষ গড়ার কারিগর। তিনি প্রতিষ্ঠা করে গেছেন জামিয়া সোনাপুর রোপাপুর মাদ্রাসা, বার্মিংহামে প্রতিষ্ঠা করেছেন দীনি শিক্ষার জন্য মাদ্রাসা। তিনি ছিলেন একজন সমাজ সেবক। তিনি ছিলেন বোয়ালজুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান। এলাকাবাসির জন্য অনেক সমাজ সেবামূলক কাজ করেছেন।

এতে বক্তব্য রাখেন হযরত মাওলানা আনহারুল ইসলাম চৌ: মুহতামিম দারুল কোরআন বার্মিংহাম, মাওলানা শাহনূর আমেদ লন্ডন, মাওলানা এখলাছুর রহমান ব্রাডফুর্ড, মাওলানা নজরুল ইসলাম লন্ডন, মাওলানা গোলাম মুহাঈমিন ফরহাদ চৌ: লুটন, কারী মাওলানা মোদ্দাচ্চির আনোয়ার বার্মিংহাম, মাওলানা সাদিকুর রহমান লিড্স, মাওলানা আব্দুল জালিল ব্রাডফুর্ড, মাওলানা নুরুল আমীন মুন্না (কভেন্টি বার্মিংহাম), মাওলানা শাহজান লুটন, মাওলানা মুফতি ছালেহ আহমেদ লন্ডন, মাওলানা নূরে আলম হামিদি বার্মিংহ্যাম, মাওলানা মুফতি আব্দুল ওয়াহিদ লুটন, মাওলানা হাবিবুর রহমান ফয়সাল লিড্স প্রমুখ । সভাপতি হযরত মাওলানা শাহাদাত হোসাইন দা:বা: এর মোনাজাতের মাধ্যমে সমাপ্ত হয়।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*