Main Menu

ফেনসিডিল বিক্রির অভিযোগে এএসপি বদলি

Sharing is caring!

বগুড়ায় জব্দ করা ৮৮ বোতল ফেনসিডিল বিক্রির অভিযোগ উঠায় শিবগঞ্জ (শিবগঞ্জ-সোনাতলা) সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আরিফুল ইসলাম সিদ্দিকীকে বরিশাল রেঞ্জের ডিআইজি কার্যালয়ে বদলি করা হয়েছে এবং মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের অপর দুই সদস্যকে প্রত্যাহার করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন বগুড়া সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ও জেলা পুলিশের মিডিয়া মুখপাত্র ফয়সাল মাহমুদ।

বগুড়ার মোকামতলায় যাত্রীবাহী বাসে অভিযান চালিয়ে উদ্ধারকৃত ১৯৮ বোতলের মধ্যে ৮৮ বোতল ফেনসিডিল বিক্রি করার অভিযোগ উঠেছে পুলিশের বিরুদ্ধে। অভিযোগ পাওয়ার পরে পুলিশ সদস্যদের মাঝে নানা গুঞ্জন উঠলে ঘটনার সত্যতা তদন্তে নেমেছেন বগুড়া পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা।

তদন্ত শুরুর পরপরই আজ বুধবার দুপুরে মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের দুই পুলিশ কর্মকর্তাকে প্রত্যাহার করা হয়েছে।একইদিন নতুন দায়িত্বে যাচ্ছেন সার্কেল এএসপি আরিফুল ইসলাম সিদ্দিকী। তিনি বরিশাল পুলিশ বিভাগে সংযুক্ত হবেন বলে জানা গেছে।

গত ৩ এপ্রিল রাতে শিবগঞ্জ সার্কেলের সিনিয়র সহকারী পুলিশ সুপার আরিফুল ইসলাম সিদ্দিকীর নেতৃত্বে ঢাকা-রংপুর মহাসড়কে চেকপোস্ট বসিয়ে বিভিন্ন যানবাহন তল্লাশি শুরু করে। তল্লাশিকালে মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রর পুলিশ সদস্যরা ঢাকাগামী বাস পিংকি পরিবহন থেকে সাইফুল ইসলাম নামের একজনকে ১৯৮ বোতল ফেনসিডিলসহ আটক করা হয়।
এ ঘটনায় মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রর উপ-পরিদর্শক (এসআই) সুজাউদ্দৌলা বাদী হয়ে পরদিন ৪ এপ্রিল মামলা দায়ের করেন। উদ্ধারকৃত পিংকি পরিবহন থেকে ১৯৮ বোতল ফেনসিডিলের স্থলে ১১০ বোতল জব্দ দেখিয়ে সাইফুলের নামে মামলা দেয়া হয় বলে অভিযোগ উঠে। উদ্ধার করা বাকি ৮৮ বোতল মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের এক পুলিশ সদস্য গোপনে বিক্রি করে দেয়।

বগুড়ার পুলিশ সুপার আলী আশরাফ ভুঞা জানান, শিবগঞ্জের মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের ঘটনাটির বিষয়ে অভিযোগ পাওয়ার পর বিভাগীয় তদন্ত করা হচ্ছে। তদন্তে বের হয়ে আসবে কে দোষী? পরে সেই বিষয়ে সিদ্ধান্ত গৃহীত হবে।

তিনি আরো জানান, মোকামতলা পুলিশ তদন্ত কেন্দ্রের পুলিশ পরিদর্শক শাহীন-উজ-জামানকে বগুড়া পুলিশ অফিসে এবং এসআই সুজাউদ্দৌলাকে পুলিশ লাইন্সে সংযুক্ত করা হয়েছে। তিনি জানান, নতুন দায়িত্বে যাচ্ছেন সার্কেল এএসপি আরিফুল ইসলাম সিদ্দিকী।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*