Main Menu

ফিলিস্তিনি বৃদ্ধের ওপর ইসরাইলি সেনার বর্বরতা

Sharing is caring!

ইসরাইলি আগ্রাসনের বিরুদ্ধে এক বিক্ষোভে অংশ নেয়ায় ফিলিস্তিনি এক বৃদ্ধের ওপর বর্বর নির্যাতন চালিয়েছে দেশটির এক সেনা কর্মকর্তা। নির্যাতনের সেই ছবি ইতিমধ্যে ছড়িয়ে পড়েছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। আর এই ঘটনায় ফিলিস্তিন ও অন্যান্য মুসলিম রাষ্ট্রে ক্ষোভের সৃষ্টি হয়েছে। খবর আরব নিউজের।

মঙ্গলবার ইসরাইলের বিরুদ্ধে বিক্ষোভের সময় গাজা উপত্যকার নেভলাস এবং তুলকারামের মধ্যকার গ্রাম সুফাইয়ে এই ঘটনা ঘটে। আহত সেই ব্যক্তির নাম খাইরি হানুন। ষাটোর্ধ্ব এই বৃদ্ধকে ফিলিস্তিনের পতাকা হাতে বিক্ষোভে অংশগ্রহণ করতে দেখা গেছে।

আন্তর্জাতিক গণমাধ্যম এএফপির একটি ভিডিওতে দেখা গেছে, ইসরাইলি এক সেনা হানুনকে মাটিতে ফেলে তার গলার ওপর হাঁটু চাপা দিচ্ছেন। নির্যাতনের আগে হানুনের হাত প্লাটিক রশি দিয়ে বেঁধে দেন ইসরাইলি ওই সেনা।

প্যালেস্টাইন লিবারেশন অরগানাইজেশনের সেক্রেটারি জেনারেল সায়েব এরাকত এক টুইট বার্তায় বুধবার বলেন, এটি ইসরাইলি আগ্রাসনের প্রতিচ্ছবি।

ফিলিস্তিনিরা সামাজিক যোগাযোগমাধ্যমে পোস্ট দিয়ে লিখছেন, `প্যালেস্টাইন লাইভস মেটার।’ তারা ছবিটিকে সম্প্রতি যুক্তরাষ্ট্রে পুলিশের হাতে নির্মমভাবে নিহত জর্জ প্লোয়েডের সঙ্গে তুলনা করেছেন।

হামাস বলছে, এসব ঘটনার কারণেই গাজা উপত্যকায় উত্তেজনা বাড়ছে। তবে ইসরাইলের আর্মির দাবি, সামাজিক যোগাযোগমাধ্যমে যে ভিডিওটি ছড়ানো হয়েছে সেটি একপেশে। ভিডিওটি অনেক বেশি এডিট করা। আর এই ভিডিওর মাধ্যমে কোনো ধরনের সংঘর্ষের চিত্র ফুটে ওঠে না।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*