Main Menu

পূজামণ্ডপে নাচলেন নায়ক ফেরদৌস

ঢাকাই সিনেমার জনপ্রিয় নায়ক ফেরদৌস নানাবিধ সামাজিক ও রাজনৈতিক কর্মকাণ্ডে অংশ নেন। এ জন্য কখনো প্রশংসা পান, আবার কখনো তীব্র সমালোচনার শিকার হন তিনি। এবার ফেরদৌস অংশ নিলেন দুর্গাপূজার আয়োজনে। পূজামণ্ডপে নেচে আনন্দে ভাসালেন হিন্দু ধর্মাবলম্বীদের।

মঙ্গলবার (১২ অক্টোবর) রাতে নারায়ণগঞ্জের একটি পূজামণ্ডপে যান ফেরদৌস। তার সঙ্গে ছিলেন প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। তিনিও ফেরদৌসের নাচ উপভোগ করেছেন।

পূজা পরিদর্শন করে স্মৃতিকাতর হয়ে পড়েন ফেরদৌস। তিনি বলেন, ‘এখানে এসেই আমি খুব আবেগপ্রবণ হয়ে পড়েছি। আমার সেই ছোট বেলার স্মৃতিতে চলে গিয়েছিলাম। বিশ্বাসই হচ্ছিল না আমি আজকে নারায়ণগঞ্জ আসবো। আমার বন্ধু ব্যারিস্টার বিপ্লব বড়ুয়াকে ধন্যবাদ। আসলে ও মাঝে মাঝে এমন সব কাজ করে আমি বিস্মিত হয়ে যাই।’

নারায়ণগঞ্জকে প্রাণের শহর উল্লেখ করে ফেরদৌস বলেন, ‘আমার ছোট বেলার শহর। অত্যন্ত প্রাণের শহর। আমার বেড়ে ওঠার সঙ্গে আজকে আমি ফেরদৌস হওয়ার পেছনে বড় ভূমিকা রেখেছে এই শহর। কারণ শিল্প-সংস্কৃতির দিক দিয়ে নারায়ণগঞ্জ অনেক ধনী। নারায়ণগঞ্জের মানুষ ভীষষ সংস্কৃতমনা। আমি নিজেও ছোটবেলায় বুঝতাম না হিন্দু, মুসলমানের কী তফাৎ। ঈদে আমার হিন্দু বন্ধুরা আমাদের বাড়িতে আসত পূজায় আমরা তাদের বাড়িতে যেতাম। আমরা বিশ্বাস করি ধর্ম যার যার উৎসব সবার।’

এদিকে ফেরদৌস বর্তমানে সিনেমার কাজেও ব্যস্ত সময় পার করছেন। তার হাতে ৮টি সিনেমার কাজ রয়েছে। এর মধ্যে শেষ করেছেন ‘বিউটি সার্কাস’, ‘যদি আরেকটু সময় পেতাম’ ও ‘হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি’ সিনেমাগুলো। এছাড়া অভিনয় করেছেন নঈম ইমতিয়াজ নেয়ামুলের ‘গাঙচিল’ ও ‘জ্যাম’; হৃদি হকের ‘১৯৭১ সেইসব দিন’ ইত্যাদি সিনেমায়।