Main Menu

নিষিদ্ধ হচ্ছে পুলিশ-পুলিশে প্রেম-বিয়ে

Sharing is caring!

দেশে দেশে জনগণের আইন-শৃঙ্খলার নিরাপত্তা বিধানে বড় ভূমিকা পুলিশের। বিশ্বের প্রতিটি দেশেই এই বাহিনীর মধ্যে অপরাধ প্রবণতা দেখা যায়। এরপরও বাহিনীর মধ্যে শৃঙ্খলা বজায় রাখতে সব দেশের সরকারই সচেষ্ট। এবার কেনিয়ায় পুলিশে পুলিশে প্রেম-বিয়ে সম্পর্কিত অপরাধ বেড়ে যাওয়ায় দেশটির জাতীয় নিরাপত্তা কাউন্সিলে নতুন সিদ্ধান্ত অনুমোদন পেতে যাচ্ছে।

পুলিশ কর্মকর্তাদের মধ্যে প্রেম-বিয়ে নিষিদ্ধ ঘোষণা করে দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী ফ্রেড ম্যাটিয়াং একটি পুলিশ কলেজের অনুষ্ঠানে এ কথা বলেন। তিনি জানিয়েছেন, পুলিশ কর্মকর্তাদের অপরাধ প্রবণতা কমানোর লক্ষ্যে এমন সিদ্ধান্ত নেওয়া হচ্ছে। আমাদের সেনাবাহিনীতে কর্মরত বিভিন্ন পদের কর্মকর্তাদের মধ্যেও এমন সম্পর্ক স্থাপন নিষিদ্ধ করা হয়েছে অনেক আগেই।

তিনি আরও বলেন, গত কয়েক মাসে কেনিয়ায় পুলিশ কর্মকর্তাদের মধ্যে স্বামী বা স্ত্রীকে হত্যার ঘটনা বেড়ে গেছে। এছাড়া নারী পুলিশ কর্মকর্তাদের যৌন নিপীড়নের শিকার হওয়ার অভিযোগ পাওয়া যাচ্ছে। তাই পুলিশ কর্মকর্তারা তাদের অধীন কারও সঙ্গে প্রেম বা বিয়ে করতে পারবেন না। প্রেম বা বিয়ে হলেই তাদের একজনকে চাকরি ছাড়তে হবে। সূত্র : বিবিসি।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*