Main Menu

ধর্ষণবিরোধী মাসব্যাপী কর্মসূচি প্রিন্সিপাল হাবীব-প্রজন্মের

Sharing is caring!

নারী নির্যাতন ও ধর্ষণ বন্ধের দাবিতে মাসব্যাপী কর্মসূচি ঘোষণা দিয়েছে সিলেটের জামেয়া মাদানিয়া কাজির বাজার মাদরাসার শিক্ষার্থীেদের সংগঠন ‘প্রিন্সিপাল হাবীবুর রহমান রহ. প্রজন্ম’। সিলেটের এমসি ও নোয়াখালির বেগমগঞ্জসহ সারাদেশে নারীর প্রতি সহিংসতা ও ধর্ষণের প্রতিবাদে সংহঠনটি ‘ধিক্কার মিছিল’ ও সমাবেশ শেষ মঙ্গলবার (৬ অক্টোবর) এই কর্মসূচি ঘোষণা করে।

সমাবেশে সভাপতির বক্তব্যে প্রিন্সিপাল হাবীবুর রহমান রহ. প্রজন্মের আহ্বায়ক ও জামেয়া মাদানিয়া কাজির বাজার মাদরাসার প্রিন্সিপাল মাওলানা সামিউর রহমান মুসা বলেছেন, দেশে মহামারীর চেয়েও ভয়ঙ্কর রূপে ছড়িয়ে পড়েছে নারী-শিশু নির্যাতন ও ধর্ষণ। শিক্ষাঙ্গন থেকে নিয়ে বস্তি এলাকাও যেন আজ ধর্ষকদের অভয়ারণ্যে পরিণত হয়েছে। একক ধর্ষণের পাশাপাশি সঙ্ঘবদ্ধ ধর্ষণ বৃদ্ধি পাচ্ছে ক্রমাগত হারে। ধর্ষকদের পাশবিকতা থেকে রেহাই পাচ্ছেনা শিশু থেকে শতবর্ষী বৃদ্ধা এমনকি বুদ্ধিপ্রতিবন্ধীরাও।

তিনি বলেন, জনগণ আর মানববন্ধন এবং প্রতিবাদ চায়না, জনগণ চায় ধর্ষকদের সর্বোচ্চ শাস্তি মৃত্যুদণ্ড। ধর্ষণ ও নারী নির্যাতনে যুবলীগ ছাত্রলীগের নেতা-কর্মীরা জড়িত থাকায় প্রশাসনের নিষ্ক্রিয়তা চোখে পড়ার মতো। প্রশাসনের নিষ্ক্রিয়তা ও পরোক্ষ-প্রত্যক্ষ সহযোগিতায় সংঘবদ্ধ গ্যাং বা ধর্ষকবাহিনী গড়ে উঠেছে। হায়েনাদের হাত থেকে আমাদের মা-বোনদের রক্ষা করতে গণপ্রতিরোধ গড়ে তুলার আহ্বান জানান তিনি।

জামেয়ার শিক্ষক মাওলানা ফাহাদ আমানের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, প্রিন্সিপাল আল্লামা হাবীবুর রহমান রহ. প্রজন্মের সদস্য সচিব জামেয়ার সিনিয়র মুহাদ্দিস মাওলানা শাহ মমশাদ আহমদ, জামেয়ার সাবেক ছাত্র মাওলানা তাজুল ইসলাম হাসান, মাওলানা মুশফিকুর রহমান মামুন, মাওলানা সেলিম উদ্দিন,মাওলানা আমীন আহমদ রাজু, মাওলানা আব্দুর রহমান ইউসুফ, হাজী আব্বাস জালালী, ছাত্রনেতা ইকরামুল হক জুনাঈদ, মাহফুজ আহমদ, তানজিল আহমদ ও সালেহ আহমদ প্রমুখ।

সমাবেশ থেকে ধর্ষণকারীদের শাস্তির দাবীতে মাসব্যাপী কর্মসূচি গ্রহণ করা হয়েছে- ৬ অক্টোবর’২০ থেকে ১০ অক্টোবর’২০ পর্যন্ত লিফলেট বিতরণ। ১১ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত গণস্বাক্ষর। ১৬ অক্টোবর থেকে ২০ অক্টোবর পর্যন্ত ওলামা ও সুধী মতবিনিময়। ২১ অক্টোবর থেকে ৩০ অক্টোবর পর্যন্ত সাধারণ মানুষের সাথে মতবিনিময় ও বৃহত্তর গণআন্দোলন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*