Main Menu

দিল্লির মসজিদ এখন কোয়ারেন্টাইন সেন্টার

Sharing is caring!

মহামারি করোনাভাইরাসের ভয়াবহতায় জর্জরিত দিল্লি। প্রতিদিন সংক্রমণ ও মৃত্যুর রেকর্ড হচ্ছে। দিল্লি ও মহারাষ্ট্র অঙ্গরাজ্যের স্বাস্থ্যখাতে পড়েছে আকাশসম চাপ। দেখা দিয়েছে অক্সিজেনের তীব্র সংকট। হাসপাতালেও পর্যাপ্ত বেড পাচ্ছেন না রোগীরা। এমন অবস্থায় মানবিকতার হাত বাড়িয়ে মসজিদকে কোয়ারেন্টাইন সেন্টার করা হলো দিল্লিতে।

ভারতীয় গণমাধ্যম জি নিউজের বরাতে জানা যায়, দিল্লির ওই মসজিদটির নাম গ্রিন পার্ক মসজিদ। সেখানে বিশেষভাবে কোয়ারেন্টাইন সেন্টার বানানো হয়েছে। যাতে রয়েছে মেডিক‌্যাল সাপোর্টসহ ১০টি বেড। এছাড়া রোগীদের মাস্ক, সেনিটাইজার ও ওষুধ সরবরাহ করা হচ্ছে।

এ প্রসঙ্গে গ্রিন পার্ক মসজিদের ম‌্যানেজিং কমিটির যুগ্ম সচিব মোহাম্মদ সেলিম বলেন, ‘দিন দিন করোনা সংক্রমণ বেড়েই চলেছে। মানুষও অনেক কষ্ট পাচ্ছে। যার কারণে আমরা মসজিদে কোয়ারেন্টাইন তৈরি করার সিদ্ধান্ত গ্রহণ করি। এখানে ১০টি বেড আছে। এখানে আসার জন‌্য আমরা মানুষের কাছ থেকে ফোন কল পাচ্ছি। চিকিৎসকদের পরামর্শ অনুযায়ী লোকজনকে ভর্তি করছি আমারা।’

তিনি আরও বলেন, ‘আমরা ওষুধ, মাস্ক, সেনিটাইজার, পিপিই’র ব‌্যবস্থা করেছি। আমরা তাদের খাবারেরও ব‌্যবস্থা করেছি। কিন্তু দুঃখজনক যে আমরা এখনও অক্সিজেনের ব‌্যবস্থা করতে পারিনি। তবে চেষ্টা চলছে। দ্রুতই এর ব‌্যবস্থা করতে পারবো।’

এদিকে, দৈনিক সংক্রমণের দিক দিয়ে ফের নতুন রেকর্ড গড়ল ভারত। দেশটিতে প্রথমবারের মতো একদিনে করোনা শনাক্তের সংখ্যা ৪ লাখ ছাড়ালো। গত ২৪ ঘণ্টায় ভারতে নতুন রোগী পাওয়া গেছে ৪ লাখ ১ হাজার ৯৯৩ জন। একইসময়ে মারা গেছেন ৩ হাজার ৫২৩ জন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*