Main Menu

ট্রাভেল এজেন্ট সৌদিগামী বাংলাদেশিদের হোটেল বুকিং দিতে পারবে

Sharing is caring!

সৌদি এয়ারলাইনসের তালিকাভুক্ত ৩০০টিরও বেশি স্থানীয় ট্রাভেল এজেন্ট বাংলাদেশি কর্মীদের জন্য সৌদি আরবে হোটেল বুকিং করতে পারবে। এতে বাংলাদেশি কর্মীদের সৌদি আরবে যাওয়ার পর প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনের সমস্যা সমাধান হবে।

আজ বৃহস্পতিবার প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক বিজ্ঞপ্তিতে বিষয়টি জানানো হয়েছে।

এছাড়া গত ২০ মে যেসব প্রবাসীরা হোটেল বুকিংয়ের কারণে ফ্লাইট মিস করেছেন বিনা ফিতে তাদের জন্য আবার টিকেট ইস্যু করতে সৌদি এয়ারলাইনস রাজি হয়েছে বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, রাজধানী কারওয়ান বাজারে সোনারগাঁও হোটেলের সৌদি এয়ারলাইনস অফিসের পাশাপাশি ট্রাভেল এজেন্ট থেকেও টিকিটের তারিখ পরিবর্তন বা পুনরায় ইস্যু করা যাবে।

হোটেল বুকিংয়ের জন্য ট্রাভেল এজেন্টদের জন্য সর্বোচ্চ দুই হাজার এবং টিকিট পুনরায় ইস্যুর জন্য সর্বোচ্চ ৫০০ টাকা ফি নির্ধারণ করা হয়েছে।

করোনা মহামারির বিস্তার রোধে সৌদি সরকার গত ১৭ মে সে দেশে ভ্রমণ সংক্রান্ত বিভিন্ন নির্দেশনা জারি করে। সে অনুযায়ী যেসব বিদেশি কর্মীরা দুই ডোজ করোনা নিতে পারেননি তাদের সৌদি আরবে যাওয়ার পর বাধ্যতামূলকভাবে নির্দিষ্ট হোটেলে প্রাতিষ্ঠানিক কোয়ারেন্টিনে থাকতে হবে। এতে দেশে ছুটিতে আসা সৌদি প্রবাসীরা আর্থিক সংকটের পাশাপাশি অন্যান্য কারণে হোটেল বুকিং করতে পারছিলেন না।

প্রবাসীদের এ সমস্যা সমাধানে মন্ত্রণালয় প্রবাসীদের ২৫ হাজার টাকা করে অর্থ সহায়তা দেওয়ার সিদ্ধান্ত নিলেও হোটেল বুকিংয়ের সমাধান হচ্ছিল না। পরে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয় একটি কুইক রেসপন্স টিম গঠন করে।

এই টিম সৌদি এয়ারলাইনস ও আটাব (এসোসিয়েশন অব ট্রাভেল এজেন্সিস বাংলাদেশ) এর সঙ্গে কয়েকটি বৈঠকের পর এ সমস্যার সমাধান হলো।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*