Main Menu

টেস্ট চ্যাম্পিয়নশীপে বাংলাদেশের পাশে ১ পয়েন্ট

Sharing is caring!

১০৭ রানের লিড সামনে রেখে দ্বিতীয় সেশনে খেলতে নেমে তামিমের ঝলকে ২ উইকেটে ১০০ রান তোলে বাংলাদেশ। কিন্ত চা বিরতির পর বৃষ্টির কারণে আর খেলা গড়ায়নি মাঠে। শেষ পর্যন্ত ড্র হয় বাংলাদেশ-শ্রীরঙ্কা সিরিজের প্রথম টেস্ট।

প্রথম দিনে নাজমুল হোসেন শান্তর ১৬৩ ও মুমিনুলের ১২৭ রানে প্রথম ইনিংসে বাংলাদেশ ৭ উইকেটে ৫৪১ রান করে। জবাবে খেলতে নেমে করুণারত্নে ডাবল সেঞ্চুরি ও সিলভার সেঞ্চুরিতে ৮ উইকেটে ৬৪৮ রান করে ইনিংস ঘোষণা করে শ্রীলঙ্কা। বাংলাদেশের সামনে লিড দাঁড়ায় ১০৭। এই লিডকে সামনে রেখে খেলতে নেমে ২ উইকেটে ১০০ রান করে বাংলাদেশ। এর মধ্যে তামিমের রানই ৭৪। মাত্র ৯৮ বলে ১০ চার ও ৩ ছয়ে এই রান করেন তামিম। তার সঙ্গে মুমিনুল অপরাজিত ২৩ রানে।

শ্রীলঙ্কার দেওয়া লিড থেকে আর মাত্র ৭ দূরে বাংলাদেশ। দ্বিতীয় সেশনে ৩৩ ওভারে বাংলাদেশ তুলেছে ২ উইকেটে ১০০ রান। ক্রিজে আছেন তামিম ইকবাল ৭৪ ও মুমিনুল হক ২৩ রানে। শুরুতেই ১ ও ০ রানে ফেরেন সাইফ-শান্ত। দ্বিতীয় সেশন শেষে চা বিরতির মাঝেই আসে বৃষ্টি। আপাতত মাঠ ঢেকে দেওয়া হয়েছে কাভার দিয়ে। বন্ধ রয়েছে খেলা।

বৃষ্টির কারণে পরে আর খেলা মাঠে না গড়ানোয় সিরিজের প্রথম ম্যাচ ড্র ঘোষণা করা হয়। এর ফলে টেস্ট চ্যাম্পিয়নশীপে প্রথমবারের মতো ১ পয়েন্ট পেলো বাংলাদেশ।

স্কোর: বাংলাদেশ ১০০/২ (তামিম ৭৪*, মুমিনুল ২৩*); বাংলাদেশ: প্রথম ইনিংস ৫৪১/৭ ডিক্লে, শ্রীলঙ্কা: প্রথম ইনিংস ৬৪৮/ডিক্লে






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*