Main Menu

কেমুসাস লেখক-সাংবাদিককে দেওয়ান আহবাব স্বর্ণপদক প্রদান করবে

Sharing is caring!

দেশের অন্যতম প্রাচীন সাহিত্য প্রতিষ্ঠান কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদ সিলেট অঞ্চলের কৃতী লেখক-সাংবাদিককে ‘দেওয়ান আহবাব স্বর্ণপদক’ প্রদান করবে।

প্রখ্যাত লেখক, রাজনীতিবিদ, সমাজ সংস্কারক, ভাষাসৈনিক দেওয়ান আহবাব চৌধুরী বিদ্যাবিনোদ (এমএলএ)’র স্মৃতিরক্ষা তথা অগ্রসর সমাজ বিনির্মানে তার অবদানকে তুলে ধরা ও নতুন প্রজন্মকে তার চেতনায় উজ্জীবিত করার লক্ষ্যে ‘দেওয়ান আহবাব স্বর্ণপদক’ প্রবর্তন করা হয়েছে।

দেওয়ান আহবাব স্বর্ণ পদক ব্যবস্থাপনা কমিটির সভায় পুরস্কারের বিধিমালা চুড়ান্ত করণসহ পুরস্কারের ব্যাপারে বিস্তারিত সিদ্ধান্ত নেয়া হয়। সভায় সিদ্ধান্ত নেয়া হয়, একজন জীবিত লেখক-সাংবাদিককে তার অবদানের জন্যে প্রতি বছর কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের বার্ষিক সাধারণ সভায় ‘দেওয়ান আহবাব স্বর্ণ পদক’ প্রদান করা হবে। পুরস্কার হিসেবে স্বর্ণপদক, সম্মাননা ক্রেস্ট, নগদ অর্থ এবং সনদপত্র প্রদান করা হবে।

‘কেমুসাস দেওয়ান আহবাব স্বর্ণ পদক’ পরিচালনার জন্যে সাহিত্য সংসদের সাবেক সভাপতি ও সিলেট প্রেসক্লাবের সাবেক সভাপতি হারুনুজ্জামান চৌধুরীকে সভাপতি ও সাহিত্য সংসদের সহসভাপতি সেলিম আউয়ালকে সদস্যসচিব করে ১১ সদস্যবিশিষ্ট ‘দেওয়ান আহবাব স্বর্ণ পদক ব্যবস্থাপনা কমিটি’ গঠণ করা হয়।

কমিটির অন্যান্য সদস্যরা হচ্ছেন কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের ভারপ্রাপ্ত সভাপতি এম.এ.করিম চৌধুরী, সাহিত্য সংসদের সাধারণ সম্পাদক দেওয়ান মাহমুদ রাজা চৌধুরী, সিলেট প্রেসক্লাব সভাপতি ইকবাল সিদ্দিকী, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক আবদুর রশীদ রেণু, শাবিপ্রবির সমাজবিজ্ঞান বিভাগের সাবেক বিভাগীয় প্রধান প্রফেসর ড. কামাল আহমদ চৌধুরী, কেমুসাস ভাষাসৈনিক মতিন উদদীন জাদুঘরের পরিচালক ডা. মোস্তফা শাহজামান চৌধুৃরী বাহার, সিলেট জেলা বারের সাবেক সভাপতি এমাদ উল্লাহ শহীদুল ইসলাম শাহীন, বিশিষ্ট লেখক সৈয়দ মবনু, দাতাসদস্য দেওয়ান আহবাবের পৌত্র যুক্তরাজ্যের সলিসিটর দেওয়ান মাহদী।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*