Main Menu

কাজের বিনিময়ে গম কর্মসূচি চালু তালেবানের

Sharing is caring!

তালেবান কর্তৃক আফগানিস্তান দখল হলেও অর্থনৈতিকভাবে চরম সংকটে পড়েছে যুদ্ধবিধ্বস্ত দেশটি। পরিস্থিতি থেকে আফগানদের রক্ষায় কাজের বিনিময়ে গম কর্মসূচি চালু করেছে দেশটির ক্ষমতাসীন তালেবান সরকার। রবিবার (২৪ অক্টোবর) ক্ষুধা ও বেকারত্ব মোকাবিলায় এই কর্মসূচি ঘোষণা কর হয়েছে। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে উইয়ন নিউজ।

এক সংবাদ সম্মেলনে এই কর্মসূচি নিয়ে তালেবানের মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ জানান, আফগানিস্তানের প্রধান প্রধান শহর ও সংলগ্ন এলাকায় এই কার্যক্রম চালু করা হবে। শুধু রাজধানী কাবুলেই ৪০ হাজার জনকে নিয়োগ দেওয়া হবে যাতে করে সমস্ত কার্যক্রম সুষ্ঠুভাবে পরিচালিত হয়। বেকারত্বের বিরুদ্ধে লড়াইয়ে এটি একটি গুরুত্বপূর্ণ পদক্ষেপ। শ্রমিকদের অবশ্যই কঠোর পরিশ্রম করতে হবে।

উইয়ন নিউজ জানায়, রবিবার শ্রমের বিনিময়ে গম কর্মসূচি চালুর ঘোষণা দেয় তালেবান। এর আওতায় শ্রমিকদের কাজের বিনিময়ে নগদ অর্থের বদলে গম সরবরাহ করা হবে।

২ মাসের এই কর্মসূচিতে শুধু কাবুলেই ১১ হাজার ৬০০ টন গম সরবরাহ করা হবে জানা গেছে। এছাড়া হেরাত, জালালাবাদ, কান্দাহার, মাজার-ই-শরিফ ও পোল-ই-খোমরিসহ আফগানিস্তানের অন্যান্য স্থানে আরও প্রায় ৫৫ হাজার টন গম সরবরাহ করার সিদ্ধান্ত হয়েছে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*