Main Menu

কমরেড সৈয়দ আবু জাফর আহমদের মৃত্যুবার্ষিকী পালিত

Sharing is caring!

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির কেন্দ্রীয় কমিটির সাবেক সাধারণ সম্পাদক কমরেড সৈয়দ আবু জাফর আহমদের দ্বিতীয় মৃত্যুবার্ষিকী পালিত হয়েছে। গত ২৯ মে ২০২১ বৃটেনের সময় রাত ৮ টায় জুমের মাধ্যমে এক ভার্চ্যুয়াল স্মরণসভায় বিশ্বের বিভিন্ন প্রান্ত থেকে স্বতঃস্ফূতভাবে সিপিবির সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ ও শুভাকাক্সিক্ষদের অংশগ্রহণ করেন।

সভায় সভাপতিত্ব করেন কমরেড সৈয়দ আবু জাফর আহমদ স্মৃতি সংসদের সভাপতি বৃটেনের বাঙালি কমিউনিটির পরিচিতি মুখ কমরেড মসুদ আহমদ। কমরেড সৈয়দ আবু জাফর আহমদ স্মৃতি সংসদের সাধারণ সম্পাদক সৈয়দ রুহুল আনোয়ার আল মাহমুদ রুহির সঞ্চালনায় সভার শুরুতে এক মিনিট নীরবতা পালনের মাধ্যমে প্রয়াত কমরেডের সৈয়দ আবু জাফর আহমদের প্রতি বিন¤্র শ্রদ্ধা ও গানের মাধ্যমে মুনমুন দেব ও সুদুর কানাডা ও বাংলাদেশ থেকে গান গেয়ে শ্রদ্ধা জানান পুষ্পিতা দেব চম্পা, শিল্পী মীর ইউসুফ আলী ও তাঁর সুকন্যা রুবাইয়াত ইউসুফ। কবিতা পড়ে শ্রদ্ধা জানান যুক্তরাষ্ট্র থেকে মিনহাজ আহমদ সাক্ষু, যুক্তরাজ্য থেকে আবু তোরাব চৌধুরী লিটন ও বাংলাদেশ থেকে ডোরা প্রেন্টিস।

সভায় আরও বক্তব্য রাখেন সিপিবির কেন্দ্রীয় কমিটির সভাপতি কমরেড মুজাহিদুল ইসলাম সেলিম, সৈয়দ আব্দুল মোতালেব রঞ্জু, আব্দুল ওয়াহিদ মুসাহিদ, এডভোকেট মকবুল হোসেন (সভাপতি জেলা সিপিবি), এডভোকেট নিলিমেষ ঘোষ বলু (সাধারণ সম্পাদক জেলা সিপিবি), সৈয়দ আবু জাফর আহমদ ফেরদৌস, কমরেড সৈয়দ আবু জাফর আহমদের সহধর্মিনী কাওসার পারভিন ডলি, মিজানুর রহমান, কামরুল হোসেন ফাত্তাহ, সুমন কান্তি দাস, নূরুর রহিম নোমান প্রমুখ।

বক্তারা কমরেড সৈয়দ আবু জাফর আহমদের রাজনৈতিক জীবনের বিভিন্ন স্মৃতিচারণ করেন এবং তাঁর অসমাপ্ত কাজগুলি এগিয়ে নিয়ে যাওয়ার এবং সমাজের অবহেলিত মানুষের ভাগ্য উন্নয়নে যে স্বপ্ন জীবনদশায় তিনি দেখতেন, সেই স্বপ্নগুলি বাস্তবায়নে ঐক্যবদ্ধভাবে সম্মিলিতভাবে কাজ করার দৃঢ় অঙ্গীকার ব্যক্ত করেন।

মৌলভীবাজারে স্থানীয় ও জাতীয় পর্যায়ে প্রয়াত কমরেড সৈয়দ আবু জাফর আহমদ একজন নিষ্ঠাবান, সৎ, পরিশ্রমী রাজনৈতিক নেতা হিসাবে সর্বমহলে খুব পরিচিত। কমরেড সৈয়দ আবু জাফর আহমদ ২০১৯ সালের ২৯ মে ঢাকায় পরলোকগমন করেন।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*