Main Menu

ইসরায়েলকে নিষিদ্ধের দাবিতে লন্ডনে বিক্ষোভ

Sharing is caring!

ফিলিস্তিনের পক্ষে ও ইসরায়েলের বিপক্ষে যুক্তরাজ্যের লন্ডন সহ আরো কয়েকটি শহরে বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২২ মে) অনুষ্ঠিত এই বিক্ষোভে হাজার হাজার মানুষ জড়ো হয়েছেন। তাদের অধিকাংশের হাতে ছিল ফিলিস্তিনের জাতীয় পতাকা। এ খবর প্রকাশ করেছে বার্তা সংস্থা রয়টার্স।

প্রতিবেদনে বলা হয়েছে, বিক্ষোভে ইসরায়েলের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করতে আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানানো হয়। অনেকের হাতে ফিলিস্তিনের পতাকা ছিল। আবার কেউ কেউ বিভিন্ন প্ল্যাকার্ড ধরে ছিল। সেগুলোতে লেখা ‘ফ্রি প্যালেস্টাইন’, ‘গাজায় বোমা হামলা বন্ধ করো’, ‘ইসরায়েলকে নিষিদ্ধ করো’ ইত্যাদি।

এর আগে গত ১০ মে থেকে ইসরায়েলি বাহিনী ও ফিলিস্তিনিদের মধ্যে সংঘাত শুরু হয়। যেটি গত বৃহস্পতিবার রাতে যুদ্ধবিরতির মাধ্যমে শেষ হয়েছে। পরদিন শুক্রবার থেকে এটি কার্যকর হয়েছে।

টানা ১১ দিনের সহিংস সংঘাতে কেবল ফিলিস্তিনের গাজা উপত্যকায় নিহত হয়েছে ৬৬ শিশু ও ৩৯ নারীসহ অন্তত ২৪৮ জন। এ ছাড়া আহত হয়েছেন প্রায় ২ হাজার জন ফিলিস্তিনি নাগরিক।

ইসরায়েলি কর্তৃপক্ষ জানিয়েছে, গাজা উপত্যকা নিয়ন্ত্রণকারী দল হামাসের ছোড়া রকেটে ইসরায়েলে ২ শিশুসহ নিহতের সংখ্যা পৌঁছেছে ১৩ জনে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*