Main Menu

ইউরোপীয়ান ইউনিয়ন পার্লামেন্টে অভিবাসন সংক্রান্ত কনফারেন্সে বাংলাদেশীদের অংশগ্রহন

গত ১৭ ও ১৮ অক্টোবর ব্রাসেলস্ এর ইউরোপিয়ান ইউনিয়ন পার্লামেন্টে “ইমিগ্রেশন ডাইভার্সিটি: কাতালোনিয়া প্রপোজাল” শিরোনামে অনুষ্ঠিত কনফারেন্সে অংশগ্রহন করেছে বাংলাদেশের একটি দল। কাতালোনিয়ার বামপন্থী রিপাবলিকান দল ইআরসি আমন্ত্রনে এই কনফারেন্সে যোগ দেন অল ইউরোপ বাংলাদেশ প্রেস ক্লাবের সিনিয়র সহ সভাপতি, স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্য মিরন নাজমুল, ইআরসি দলের বাংলাদেশ বিষয়ক সমন্বয়ক ও স্পেন বাংলা প্রেসক্লাবের সদস্য সালেহ আহমেদ এবং এসোসিয়েশন কুলতুরাল ই উমানিতেরিয়া দে বাংলাদেশ এন কাতালোনিয়া এর প্রধান উপদেষ্টা ও ইআরসি দলের সদস্য আলাউদ্দিন হক নেসা। কনফারেন্সে বাংলাদেশী প্রতিনিধি দল কাতালোনিয়াসহ স্পেনের বাংলাদেশী অভিবাসীদের ইমিগ্রেশন সংক্রান্ত বিভিন্ন সমস্য তুলে ধরে বক্তব্য দেন।
এছাড়া বাংলাদেশের রোহিঙ্গা সঙ্কটে মানবতার বিপর্যয় চিত্র এবং সৌদী আরবে কাজ করতে যাওয়া বাংলাদেশী মহিলাদের নির্যাতিত হবার বিষয়গুলো উত্থাপন করে প্রতিনিধি দল। তারা এই অভিবাসন সঙ্কটগুলো সমাধানের জন্য কনফারেন্সে উপস্থিত ইউরোপিয়ান ইউনিয়নের সদস্যগণে প্রতি আহ্বান জানান।
কাতালেনিয়া থেকে অংশগ্রহন করা ২৫ জনের এই প্রতিনিধি দলে বাংলাদেশী ছাড়াও আরো ছিলেন কাতালোনিয়া পার্লামেন্টের এমপি, ইআরসি দলের নেতা রবার্ট মাসিহ নাহার, ইআরসি দলের নাগরিকত্ব বিভাগের সভাপতি নুরিয়া কাম্পস, কাতালোনিয়ার সমতায়ন, অভিবাসন ও নাগরিকত্ব বিভাগের সচিব অরিওল আমারচসহ ভারত, পাকিস্তান, আফ্রিকা ও ল্যটিন আমেরিকার প্রতিনিধিবৃন্দ।