Main Menu

‘ইংল্যান্ডের নতুন লকডাউন কয়েক মাস স্থায়ী হতে পারে’

Sharing is caring!

বৃটেনে জারি হয়েছে টিয়ার ৪ লকডাউন। লন্ডনসহ দেশের এক তৃতীয়াংশ অঞ্চলজুড়ে শনিবার এই লকডাউন কার্যকর হয়েছে। যদিও ঘোষণায় বলা হয়েছে, আগামি ৩১ ডিসেম্বর এই লকডাউনের বিষয়টি আবারো পর্যালোচনা করা হবে তবে এটি কয়েক মাস ধরে জারি থাকতে পারে বলে ইঙ্গিত দিয়েছেন বৃটিশ স্বাস্থ্যমন্ত্রী ম্যাট হ্যানকক। তিনি বলেছেন, পুরো বৃটেনজুড়ে ভ্যাকসিন কার্যক্রমের পরই এই বাঁধানিষেধ শিথিল হতে পারে। এ খবর দিয়েছে দ্যা গার্ডিয়ান।

প্রধানমন্ত্রী বরিস জনসনের কঠিন লকডাউনের ঘোষণার পর ওই সম্ভাবনার কথা বলেন ম্যাট হ্যানকক। রোববার তিনি বলেন, টিয়ার ৪ এলাকার মানুষদের উচিত এমনভাবে আচরণ করা যেনো তারা সবাই করোনা আক্রান্ত। তাই এমনভাবে চলতে হবে যেনো অন্য কেউ আক্রান্ত না হয়ে যান। নতুন যে প্রজাতির ভাইরাসের কথা প্রধানমন্ত্রী বলেছেন তা সহজেই সংক্রমিত হতে পারে।

আমাদের এখন আগের থেকেও বেশি সতর্ক হয়ে এই নতুন রূপান্তরিত ভাইরাসের সংক্রমণ থামিয়ে দিতে হবে। এরপরই তিনি বলেন, যতদিন না মানুষকে রক্ষা করতে ভ্যাকসিন কার্যক্রম শেষ না হচ্ছে ততদিন এটি আমাদের জন্য বড় একটি চ্যালেঞ্জ। এটিই আমরা আগামি কয়েক মাস ধরে মোকাবেলা করব।

হ্যানকক বলেন, যতদিন না মানুষ ভ্যাকসিন পাচ্ছে ততদিন নতুন এই করোনার প্রজাতিকে নিয়ন্ত্রণের মধ্যে রাখতে হবে। গত দুই সপ্তাহে টিয়ার ৪ এলাকায় এতে আক্রান্তের সংখ্যা দ্রুত বেড়েছে। আমাদেরকে এর সমাধান করতে বহুদূর যেতে হবে।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*