Main Menu

‘আমি মুঠোফোনে বাউলগান শুনি, ভালো লাগে: পরিকল্পনামন্ত্রী

Sharing is caring!

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, যুবসমাজ একটি দেশের বড় শক্তি। দেশের উন্নয়ন-অগ্রযাত্রায় যুবশক্তিকে কাজে লাগাতে হবে। তাঁদের মাদক থেকে দূরে রাখতে হবে। এ জন্য বাড়াতে হবে খেলাধুলা ও সংস্কৃতির চর্চা।

সুনামগঞ্জের দক্ষিণ সুনামগঞ্জ উপজেলায় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব গোল্ডকাপ ফুটবল টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন। শনিবার সকালে উপজেলার শেখ রাসেল মিনি স্টেডিয়ামে এই টুর্নামেন্টের উদ্বোধন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে পরিকল্পনামন্ত্রী আরও বলেন, ‘আমি নিজেও মুঠোফোনে বাউলগান শুনি, ভালো লাগে। তবে সারা রাত জেগে যদি কেউ শুধু গান শোনে, সেটা ঠিক হবে না। নিজের ও দেশের প্রয়োজনে অন্যান্য কাজও করতে হবে।’ যুবসমাজের উদ্দেশে তিনি বলেন, মানসিক ও শারীরিক বিকাশে খেলাধুলা ও সংস্কৃতিচর্চার প্রয়োজন আছে। সব ধরনের অপরাধমূলক কাজ থেকে নিজেকে দূরে রাখতে হবে। ভালো কাজে সব সময় যুক্ত থাকতে হবে।

সরকারের উন্নয়ন কর্মকাণ্ড প্রসঙ্গে এম এ মান্নান বলেন, আওয়ামী লীগ সরকার ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। এটা দেশের মানুষ জানে। বঙ্গবন্ধুর সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ আজ বিশ্বে মর্যাদার আসনে অধিষ্ঠিত। তিনি দেশের সব অঞ্চলের সব মানুষের উন্নয়নে কাজ করছেন। সুনামগঞ্জ প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী বলেন, সুনামগঞ্জে এই সরকার অনেক উন্নয়ন করেছে। এখানে মেডিকেল কলেজ চালু হয়েছে। টেক্সটাইল ইনস্টিটিউট প্রকল্পের কাজ চলছে। জেলা সদর পর্যন্ত রেললাইন সম্প্রসারণের কাজও চলমান আছে। সুনামগঞ্জে বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় অবশ্যই হবে। এটা কেউ আটকাতে পারবে না।

দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আনোয়ার উজ জামানের সভাপতিত্বে অনুষ্ঠান সঞ্চালনা করেন উপজেলা সমবায় কর্মকর্তা মোহাম্মদ মাসুদ আহমেদ। এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সুনামগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার মো. হায়াতুন নবী, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা জসিম উদ্দিন শরিফী, জেলা ক্রীড়া কর্মকর্তা আল আমিন, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান নুর হোসেন ও দুলন রানী তালুকদার, দক্ষিণ সুনামগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী মোক্তাদির হোসেন, ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মো. মাসুদ মিয়া, আমিনুর রশিদ, মনির উদ্দিন ও মিজানুর রহমান, উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি মো. তহুর আলী, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইমরান হোসেন তালুকদার প্রমুখ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*