Main Menu

“আমি কোনো ধর্মের নই, আমি ভারতীয়”

Sharing is caring!

একে একে ৭৬টি বছর পর পাড় করলেন বলিউড শাহেনশাহ অমিতাভ বচ্চন। ক্যারিয়ারে কত যে ব্লকবাস্টার হিট ছবি উপহার দিয়েছেন তিনি তা গুণে শেষ হবার নয়। সবসময়ই ছিলেন আলোচনায়।
তবে এবার তাকে নিয়ে একটুরকম আলোচনা চলছে সিনেপ্রেমীদের মধ্যে।
অনেকে তার বিরুদ্ধে নেতিবাচক মন্তব্য করে সোশ্যাল মিডিয়া ভাসাচ্ছেন। কেউ বা আবার তার প্রশংসা করে হাত তালিও দিচ্ছেন।
সম্প্রতি রিয়েলিটি শো ‘কৌন বনেগা ক্রোড়পতি’ তে এসে নিজের ধর্ম বিষয়ে একটি মন্তব্য করেন বিগবি অমিতাভ।
আর এরপরই তাকে নিয়ে আলোচনা-সমালোচনায় মাতে নেট দুনিয়া।
গান্ধীজয়ন্তি উপলক্ষে ‘কৌন বনেগা ক্রোড়পতি’ অনুষ্ঠানে অমিতাভ বচ্চন বলেন, আমার নামের শেষে ‘বচ্চন’ কোনো ধর্মীয় পদবী নয়। আমার বাবা এসব পদবীতে বিশ্বাসী ছিলেন না। সেই বিশ্বাসটা আমিও পেয়েছি।
তার বংশনাম শ্রীবাস্তব ছিল বলে জানান তিনি। কিন্তু এ কথা ভারতের খুব কম লোকই জানে। বচ্চন নামেই অমিতাভ সর্বাধিক পরিচিত।
এ বিষয়ে খোলাশা করেন অমিতাভ, আমার বংশনাম ছিল শ্রীবাস্তব। যে নামে কেউ চেনে না আমাকে। কিন্তু সেটি নিয়ে আমার কোনো মাথা ব্যথা ছিল না, নেইও।
তিনি যোগ করেন, আমি যখন কিন্ডারগার্টেনে ভর্তি হচ্ছিলাম, তখন আমার বাবার কাছে আমাদের উপাধি জিজ্ঞাসা করা হয়েছিল। তারপরে তিনি সিদ্ধান্ত নিয়েছিলেন যে আমার উপাধি হবে ‘বচ্চন’।
তিরি আরও বলেন, বচ্চন নামটি আমিই প্রথম পরিবার থেকে পেয়েছি। আমার আগে কেউ বচ্চন ছিল না আমাদের পরিবারে। তাই বচ্চন নামটিতে আমি গর্ববোধ করি।
এ সময় তিনি বলেন যে, ধর্ম কি সেটা বলার আগে তিনি নিজেকে ভারতীয় পরিচয় দিতে আগ্রহী।
এ বিষয়ে অমিতাভ বলেন, আদমশুমারির কর্মীরা আমার কাছে যখন ধর্ম সম্পর্কে জিজ্ঞাসা করেন। তখন আমি জবাব দিই আমি কোনো ধর্মের নই, আমি ভারতীয়।
প্রসঙ্গত একের পর এক সিনেমা উপহার দিয়ে যাচ্ছেন তিনি। এখনও থেমে যেতে নারাজ এই প্রবীন বলি বাদশাহ। নিজের বয়সকে কেবল একটি সংখ্যা বানিয়ে সমান তালে অভিনয় করে যাচ্ছেন।
এখনো তার সিনেমা মুক্তির অপেক্ষায় দিন গোনেন দর্শক।
এসবের মধ্যেই চালিয়ে যাচ্ছেন বিজ্ঞাপনে অভিনয়সহ রিয়েলিটি শো ‘কৌন বনেগা ক্রোড়পতি’। শোটি এ মুহূর্তে ভারতে সবচেয়ে জনপ্রিয় রিয়েলিটি শো।
আর সেই শোতেই ধর্ম ও পদবী বিষয়ে নিজের অভিমত জানালেন অমিতাভ।






Leave a Reply

Your email address will not be published. Required fields are marked as *

*