Main Menu

অন্টারিও প্রাদেশিক নির্বাচনে ৩ বাংলাদেশি নারী

আগামী ২ জুন অনুষ্ঠিত হতে যাচ্ছে কানাডার অন্টারিও প্রভিন্সিয়াল নির্বাচন। এই আসন্ন নির্বাচনে অংশ নিচ্ছেন বাংলাদেশি বংশোদ্ভূত তিন নারী প্রার্থী। তাঁরা হলেন- ডলি বেগম, কানিজ মৌলী এবং ফারহিন আলিম।

উল্লেখ্য, ২০১৮ সালে এনডিপির মনোনয়নে ডলি বেগম নির্বাচনে জিতে বাংলাদেশি কমিউনিটির মুখ উজ্জ্বল করে ইতিহাস গড়েন। তিনি এবারও তার আসন স্কারবোরো সাউথওয়েস্ট রাইডিংয়ে প্রতিদ্বন্দ্বিতা করেছেন।

এছাড়াও ওকভিল নর্থ বারলিংটন থেকে লিবারেল পার্টির হয়ে প্রতিদ্বন্ধিতা করছেন কানিজ মৌলি। ইটোবিকো-লেকশোর থেকে প্রার্থী হয়েছেন এনডিপি প্রার্থী ফারহিন আলিম।

নির্বাচনে জয়ী হওয়ার প্রত্যয় নিয়ে এনডিপি প্রার্থী ডলি বেগম গণমাধ্যমকে জানান, গত চার বছর তিনি অন্টারিয়ানদের নানা ইস্যুতে পার্লামেন্টে সোচ্চার থেকেছেন। অভিবাসীদের সমস্যা নিয়ে সরব থেকেছেন। তার চার বছরের কাজের মূল্যায়নে ভোটাররা এবারও তাকে বিজয়ী করবেন বলে আশা প্রকাশ করেন।

ওকভিল নর্থ বারলিংটন থেকে লিবারেল পার্টির প্রার্থী কানিজ মৌলীর ভাষ্য, অন্টারিওর মধ্যবিত্ত সমাজের জন্য সবচেয়ে প্রগতিশীল এবং অগ্রসর ভাবনার কর্মসূচি নিয়ে অন্টারিও লিবারেল পার্টি এবার নির্বাচন করছে। তিনি আশা প্রকাশ করেন, তাদের কর্মসূচির কারণেই জনগণ তাদের এবার ভোট দেবে।

ইটোবিকো-লেকশোর থেকে এনডিপি প্রার্থী ফারহিন আলিম বলেন, আমি একজন হাইস্কুল শিক্ষক, পেশাদার রাজনীতিক নই। কিন্তু কোভিড মহামারিতে আমার ছাত্রছাত্রীদের যে দুর্ভোগ পোহাতে হয়েছে, তা দেখে আমি নির্বাচনে প্রার্থী হয়েছি।

নিজের বিজয়ের ব্যাপারে আশাবাদী ফারহিন আলিম বলেন, নির্বাচিত হলে অভিবাসী, মধ্যবিত্ত নাগরিকদের সমস্যা নিয়ে আমি কাজ করতে চাই।